৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

বার্সেলোনা অতীতে বিশ্বাস করে না: কোমান

- Advertisement -

লিওনেল মেসি এবং বার্সেলোনা, একে অপরের সমার্থক হওয়া নাম দুটো এখন অতীত। তাই বার্সেলোনাকে অতীতে আঁকড়ে থাকলে চলবে না, নজর দিতে হবে বর্তমানে। লিওনেল মেসির চলে যাওয়া কষ্টদায়ক হলেও বার্সেলোনা অতীতে বিশ্বাস করে না, শনিবার এমন মন্তব্য করেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোমান।

ক্লাব ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়কে ছাড়াই নতুন মৌসুমে মাঠে নামবে বার্সেলোনা। আর্থিক দৈন্যতার কারনে ক্লাব ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে ধরে রাখতে পারেনি কাতালানরা। যদিও দলের সব পরিকল্পনা করাই হতো লিওনেল মেসিকে কেন্দ্র করে। তবে কোমান বলেছেন অতীত ভুলে তাদের সামনে এগিয়ে যেতে হবে।

“মেসি বার্সার জন্য যা করেছে তাতে মেসির ক্লাব ছেড়ে যাওয়া খুবই কষ্টদায়ক, তবে আমরা অতীত আঁকড়ে বাঁচতে পারি না”-সংবাদ সম্মেলনে কোমান

রোববার রিয়াল সোদিয়াদের বিপক্ষে মাঠে নেমে নতুন মৌসুমের মাঠের লড়াই শুরু করবে কাতালান ক্লাবটি। নতুন মৌসুমকে সামনে রেখে খুবই রোমাঞ্চিত কোমান।

“আমি নতুন মৌসুমের জন্য রোমাঞ্চিত, আমি আশা করছি আমার মতো ভক্ত-সমর্থকরাও তাই। আমাদেরকে বর্তমানে বাঁচতে হবে, অতীতে নয়”

ডাচ কোচের জন্য সুখবর, রোববারের ম্যাচে পেদ্রি এবং এরিক গার্সিয়াকে পাচ্ছেন তিনি। দুজনেই শেষ দুই মাসে ব্যস্ত সময় পার করেছেন স্পেন জাতীয় দলের হয়ে। সুখবর আরো আছে, লা লিগার ফেয়ার প্লে নিয়ম মেনে জেরার্দ পিকে, এরিক গার্সিয়া এবং মেম্ফিস ডিপেকে রাখতে পারছে তারা।

তবে প্রথম ম্যাচেই পাচ্ছে না দলের এক নম্বর গোলরক্ষক মার্ক-অ্যান্দ্রে টের স্টেগান। হাঁটুর ইনজুরির কারনে ছিটকে গেছেন এই জার্মান। মাংসপেশির চোটের কারনে পাচ্ছেন না উইঙ্গার উসমান দেম্বেলেকে। আর অক্টোবরের আগে মাঠে নামতে পারছেন না নতুন সাইনিং সার্জিও আগুয়েরো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img