১৭ জুলাই ২০২৪, বুধবার

বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত কাজে দিয়েছে বলে মনে করেন জাভি

- Advertisement -

স্প্যানিশ লা লিগার ম্যাচে কাদিজের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। শনিবার রাত ১টায় শুরু হবে ম্যাচটি। কাদিজের বিপক্ষে মাঠে নামার আগে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত কাজে দিয়েছে বলে মন্তব্য করেছেন জাভি হার্নান্দেজ। দলটির সাবেক মিডফিল্ডার মনে করেন, তার সিদ্ধান্তটি সঠিক ছিল।

এই মৌসুম শেষে বার্সেলোনার দায়িত্বে আর থাকবেন না বলে আগেই ঘোষণা দিয়ে রেখেছেন জাভি। তার এই সিদ্ধান্ত জানানোর পর ১২ ম্যাচ ধরে অপরাজিত কাতালান ক্লাবটি। তার অধীনেই ২০২০ সালের পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলছে বার্সেলোনা। শুধু কি তাই, সেমিফাইনালে যাওয়ার পথে ভালভাবেই টিকে আছে রবাট লেভানডফস্কি-রাফিনিয়ারা। পিএজির মাঠ থেকে প্রথম লেগে ৩-২ ব্যবধানে জিতে এসেছে তারা।

শনিবার রাত ১টায় কাদিজের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা

তবে সেটা নিয়ে পড়ে থাকার আর সময় নেই। লা লিগায় কাদিজের বিপক্ষে খেলবে লামিনে ইয়ামালরা। লা লিগায় এখনো খাতা-কলমে শিরোপা জেতার সম্ভাবনা রয়েছে তাদের। অথচ চলতি বছরের প্রথম মাসটা খুবই বাজে কাটিয়েছিল কাতালান ক্লাবটি। এরপরই বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেন জাভি।

এই বিষয়ে তিনি বলেন, “জনসম্মুখে ওই সিদ্ধান্ত জানানোর পর থেকে, ক্লাবের আবহ এবং গণমাধ্যম থেকে যা কিছু বলা হতো, তা অনেকটাই শান্ত হয়েছে। যখন কোনো কিছুর মেয়াদ শেষের দিন উল্লেখ থাকে, তখন সেটা কাজে দেয়। এখন আমরা যেখানে আছি, সিদ্ধান্তটি নেওয়ার সময়ই আমি এ বিষয়ে একপ্রকার নিশ্চিত ছিলাম। তখন ক্লাবের প্রেসিডেন্টকে আমি এটাই বলেছিলাম। ক্লাবের ভালোর জন্যই আমি সিদ্ধান্তটি নিয়েছিলাম”

বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তটি সঠিক ছিল বলে মনে করেন জাভি। ঐ সিদ্ধান্তের ফলে ক্লাবে শান্ত ভাব ফিরে এসেছে, যার করণে দল ভাল করছে এমনটাই ভাবনা তার।

জাভি বলেন, “যদি সিদ্ধান্তটি না নিতাম, তাহলে একটা বিপর্যয় হয়ে যেত। সঠিক সিদ্ধান্ত ছিল। (ওই সিদ্ধান্তের ফলে) ক্লাবে যে শান্ত ভাব এসেছে, সেই কারণেই আমরা এই অবস্থায় আসতে পেরেছি। এটা ছাড়া যা খুব কঠিন হতো”

লা লিগায় ৩০ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট সমান ম্যাচে ৭৫।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img