১৪ জুলাই ২০২৪, রবিবার

বায়ার্নকে বিদায় বলছেন ফ্লিক

- Advertisement -

মাঠে সব ঠিকঠাকই চলছিল, টানা নবম শিরোপার দৌড়ে দুইয়ে থাকা লাইপজিগের থেকে ৭ পয়েন্টে এগিয়ে বায়ার্ন। শনিবার ভলফসবুর্কের মাঠে ৩-২ গোলের জয়, উড়তে থাকা জার্মান জায়ান্টদের জন্য বিস্ময় জাগানিয়া খবর এসেছে এই ম্যাচের পরেই, ট্রান্সফার পলিসি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে ঝামেলা বাধায় মৌসুম শেষে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক।

ছিলেন জার্মান জাতীয় দলের সহকারী কোচ, ২০১৯ সালের নভেম্বর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বায়ার্নের দায়িত্ব নেওয়ার পর থেকেি ফ্লিক বেশ সফল। যার ফলে স্থায়ী চুক্তিতে যেতেও দেরি হয়নি। বায়ার্নের কোচ হয়ে গড়েছেন বার্সেলোনার পর দ্বিতীয় দল হিসেবে এক মৌসুমে ছয় শিরোপা জয়ের ইতিহাস।

বায়ার্নের স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামদিজিচের সাথে বেশ কয়েকমাস ধরেই গন্ডগোল চলছিল ফ্লিকের। প্লেয়ার কেনাবেচায় নিজের ক্ষমতার আরও প্রয়োগ চাচ্ছিলেন ৫৬ বছর বয়সী এই প্রশিক্ষক। তবে বিদায়ের ঘোষণা দেওয়ার সাথে ফ্লিকের কন্ঠে ছিল বায়ার্নের ফুটবলারদের প্রশংসা।

‘এই দলের সবকিছু নিয়ে আমি সন্তুষ্ট, গর্বিত। ক্লাবকেও ধন্যবাদ দিতে চাই আমাকে কাজের সুযোগ করে দেওয়ার জন্যে। এই সপ্তাহেই আমি ক্লাবকে জানিয়েছি আমি আর থাকতে চাচ্ছি না। আমার কোথায় যাবো, কী করবো সেটা এখনও পরিষ্কার নয়।‘

পরিস্থিতি বদলে যায়, বাড়ে মানুষের চাহিদা। ধারণা করা হচ্ছে, জার্মানদের দায়িত্বেই দেখা যেতে পারে তাকে। তবে দলটির বর্তমান কোচ ইউয়াখিম লুভ  জুন-জুলাইয়ের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত দায়িত্বে আছেন, ফ্লিক লুভের উত্তরসূরি হবেন কিনা সেই প্রশ্ন সময়ের কাছেই তোলা থাক।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img