২৪ জুন ২০২৪, সোমবার

বায়ার্ন মিউনিখে জুলিয়ান নাগেলসম্যান

- Advertisement -

পাঁচ বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন জার্মান প্রশিক্ষক জুলিয়ান নাগেলসম্যান। জার্মান জায়ান্টদের থেকে এসেছে ঘোষণা, নাগেলসম্যান বায়ার্নের দায়িত্ব নেবেন বছরের শেষদিকে। ফ্লিকের প্রস্থানের সিদ্ধান্তের পরই তৈরি হয়েছিল ধোঁয়াশা। সেটা কাঁটতেও সময় লাগলো না।

৩৩ বছর বয়সী জুলিয়ান নাগেলসম্যান তার ক্যারিয়ারে বেশ সফল। শেষ বছরে লাইপজিগ তার অধিনেই খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল। বায়ার্ন ছাড়লেও লাইপজিগের জন্য ভালোবাসা আছে নাগেলসম্যানের। ব্যথিত হৃদয় নিয়েই বায়ার্নের জন্য কোচ হওয়াকে দেখছেন বড় সুযোগ হিসেবে।

শেষের পথে হান্স ফ্লিকের বায়ার্ন অধ্যায়। ছবি: সংগৃহীত

নাগেলসম্যান বুন্দেসলিগা ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রশিক্ষক। লাইপজিগের দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুমেই তৃতীয় দল হিসেবে লিগ শেষ করে দলটা।  চলতি আসরে লাইপজিগ আছে টেবিলের ২ নম্বরে। তবুও বায়ার্নের দায়িত্ব পেতে বেশ উচ্ছ্বসিত লাগেলসম্যান। জার্মান এই প্রশিক্ষকে পেতে ২৫০ কোটি টাকা খরচ করতে হচ্ছে বায়ার্নকে।

ফ্লিক বছর শেষে বায়ার্ন ছাড়তে চায়, বায়ার্নও তাতে বাধা দেয়নি। বরং ছিল নতুন প্রশিক্ষকের সন্ধানে। নাগেলসম্যানকে পেতে বেশ কষ্ট করতে হয়েছে বায়ার্নকে। প্রতিদ্বন্দী ক্লাব থেকে রেকর্ড পরিমাণ চুক্তিতে তাকে ঘরে টেনেছে বাভারিয়ানরা। চলতি টুর্নামেন্টেও লাইগজিগের সাথে শিরোপার লড়াই চলছে বায়ার্নের, যদিও বিদায়ের অপেক্ষায় থাকা ফ্লিকের দল নাগেলসম্যানের দলের চেয়ে বেশ এগিয়ে।

অফিসিয়াল ঘোষণা এলেও ১৮ এপ্রিল গণমাধ্যের প্রশ্নের সোজা উত্তর দেয়নি নাগেলসম্যান। অথচ দিন কয়েক পরেই শোনা গেল উল্টো সুর। মঞ্চ প্রস্তুত, সবকিছু যদি পরিকল্পনা অনুযায়ী চলে তবে বছরে শেষে বায়ার্ন ডাগআউটে দেখা যাবে নাগেলসম্যানকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img