৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

বিগ ব্যাশে খেলতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটার!

- Advertisement -
২০১২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর তাঁকে ভাবা হচ্ছিলো ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ। সেই ভাবনা ভাবনাই থেকে গেছে। তাঁর সাথে খেলা বাবর আজম, ইশ সোধিরা এখন আন্তর্জাতিক ক্রিকেটে বড় নাম। অপরদিকে প্রায় ৯ বছর পরও উন্মুক্ত চাঁদ ভারতীয় ক্রিকেট পরিমন্ডলে বিস্মৃত এক নামই হয়ে আছেন। জাতীয় দল তো দূরে থাক, আইপিএলেও করে নিতে পারেননি নিজের জায়গা।
 

যেখানে তার যাওয়ার কথা ছিলো, ভারতে থেকে সেখানে পৌঁছাতে পারবেন না বুঝতে পেরে ‘ভারতীয় ক্রিকেট থেকে’ অবসর নিয়ে নিয়েছেন এই বছরের শুরুর দিকে; আমেরিকায় গিয়ে সেখানকার ক্রিকেটে ভাগ্যান্বেষণ করতে মনস্থির করেছিলেন।

তবে এই সিদ্ধান্ত তার জন্য খুলে দিয়েছে নতুন এক সম্ভাবনার দুয়ার। বিসিসিআইয়ের চুক্তি থেকে অব্যাহতি দেওয়ার কারণে এখন উন্মুক্তের সামনে ‘উন্মুক্ত’ হয়েছে বিশ্বের নানান দেশের ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটের সুযোগ। এরই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলতে যাচ্ছেন উন্মুক্ত। আসন্ন বিগব্যাশ আসরে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলতে যাচ্ছেন তিনি। অন্য কোন দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হতে যাচ্ছেন উন্মুক্ত।

“দেশের জন্য আমি আর খেলতে পারবো না এই ব্যাপারটি মেনে নেওয়া আমার জন্য সহজ ছিলোনা। তবে আমি আমেরিকার হয়ে খেলাও উপভোগ করি। এবং এখন আমি বিশ্বজুড়ে লিগগুলিতে খেলতে পারব, এটা আমার জন্য একটি অসাধারণ সুযোগ”- বলেছেন উন্মুক্ত

“আমি বিগ ব্যাশ দেখতে পছন্দ করি। এখানে বিশ্বের নানা প্রান্ত থেকে খেলোয়াড়  আসে, এটি একটি অসাধারণ মঞ্চ। আমি আশাকরি আমি আসন্ন বছরগুলিতে এই লিগে নিজের নাম প্রতিষ্ঠিত করতে পারবো ও আমার দলকে শিরোপা জেতাতে পারবো।”- আরো বলেছেন তিনি

Image

এই অস্ট্রেলিয়াতেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ২০১২ সালে নিজেকে চিনিয়েছিলেন উন্মুক্ত। ছিলেন ভারতের অধিনায়ক। ফাইনালে সেঞ্চুরি করে ভারতকে জিতিয়েছিলেন শিরোপা।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img