NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

বিদায়টা তবে হয়েই গেল

- Advertisement -

হারারে টেস্টের তৃতীয় দিন, আচমকা খবর; টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গুঞ্জন, সাসপেন্স শেষে রিয়াদের বিদায়টা নিশ্চিত হওয়া গেল। সেটাও অবশ্য আনুষ্ঠানিক কোনো ঘোষণা নয়, হারারে টেস্টের পঞ্চম দিনের শুরুতে, ক্রিকেটারদের ‘গার্ড অব অনার’রে। শেষ হলো দীর্ঘদিনের যাত্রার, সাদা পোশাকে ১১ জুলাই হয়ে রইলো মাহমুদউল্লাহ রিয়াদের শেষ দিন।

হারারে টেস্টে আচমকাই ডাক পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। দেশ ছাড়ার আগে বিসিবিকে জানিয়েও গিয়েছিলেন তিনি তিন ফরম্যাটে খেলতে চান। স্বাগতিকদের বিপক্ষে একমাত্র টেস্টে দেড়শো রানের অপারজিত ইনিংসের পরেই জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটার ড্রেসিংরুমে জানিয়ে দেন তিনি আর টেস্ট খেলবেন না।

ছবি: ক্রিকইনফো
অভিবাদনেও যেন রিয়াদের মন নেই। ছবি: ক্রিকইনফো

রিয়াদের বিদায় নিয়ে আছে প্রশ্ন, তবে ম্যাচ চলাকালীন তার এমন ঘোষণাকেও সমর্থন করা কঠিন। ৫০ ম্যাচে ৯৪ ইনিংসে ব্যাট করা রিয়াদ ৩৩.৪৯ গড়ে রান করেছেন ২৯১৪। শেষ ষোল ইনিংসে অবশ্য গড় প্রায় পঞ্চাশের কাছাকাছি। পরিসংখ্যান বলে নিজের সেরা সময়েই বিদায় বলছেন রিয়াদ, সেটা যেকারণেই হোক।

মাহমুদউল্লাহ রিয়াদ এখনও বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বললেও বিসিবি থেকে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img