২৪ জুন ২০২৪, সোমবার

বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন শরীফুল

- Advertisement -

বিপিএলের দশম আসরের শুরুটা দুর্দান্ত এক হ্যাটট্রিক করে শুরু করেছিলেন শরীফুল ইসলাম। টুর্নামেন্টের তার দল দুর্দান্ত ঢাকা জিতেছিল সেই ম্যাচটি। এরপর আর জয়ের হাসি হাসতে পারেনি দলটি। তবে দল না জিতলেও ব্যক্তিগত পারফর্ম্যান্সে উজ্জ্বল শরীফুল।

৭ ইনিংসে ১৫.৯২ গড়ে নিয়েছেন ১৩ উইকেট। নিজেদের সবশেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে চার ওভারে ২৭ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। তাতেই রংপুর রাইডার্সের স্পিনার শেখ মাহেদী হাসানকে পেছনে ফেলে চলমান বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি বনে গেছেন বাঁহাতি এ পেসার। তালিকায় তিন নম্বরে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার তানভীর আহমেদ।

বিপিএলে বাংলাদেশি ব্যাটার ও বোলারদের জয়জয়কার। অন্তুত শীর্ষ তিন রান সংগ্রহকারী ও উইকেট শিকারির তালিকার দিকে তাকালে স্পষ্ট। উইকেট শিকারির তালিকা তো উপরে বলাই হলো। বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বাবর আজম। ৬ ইনিংসে ৫০.২০ গড়ে ২৫১ রান করেছেন পাকিস্তানি এ ব্যাটার। তালিকার পরের দুইজন মুশফিকুর রহিম ও জাকির হাসান। বাবর ইতিমধ্যে বিপিএল ছেড়ে চলে গেছেন। তাই বাংলাদেশি ক্রিকেটারদের শীর্ষে ওঠার সুযোগ রয়েছে। সেজন্য ধারাবাহিকতা ধরে রাখা খুবই প্রয়োজন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img