২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

‘বিপিএলে’ বিরক্ত হাথুরুসিংহে

- Advertisement -

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, কখনো বা জিমি নিশাম, ইমরান তাহির, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, ডেভিড মিলার….বিপিএলে বিদেশি তারকা ক্রিকেটারদের কমতি নেই! কিন্তু এসব বড় নামে কি আর বিপিএলের নামডাক সত্যিই বাড়ছে? টুর্নামেন্টের মানই বা কতটুকু বেড়েছে?

বিপিএলের মান নিয়ে দেশের অনেক তারকা ক্রিকেটার, কোচ, এমনকি খেলতে আসা বিদেশি খেলোয়াড়রাও মাঝে মধ্যেই প্রশ্ন তোলেন। এবার তাদের সাথেই যোগ হলেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চান্ডিকা হাথুরুসিংহে। সম্প্রতি ক্রিকেটবিষয়ক বিখ্যাত ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’-কে দেয়া এক সাক্ষাৎকারে বিপিএলের নিয়ে প্রশ্ন মান নিয়ে প্রশ্ন তুলেছেন লঙ্কান এই কোচ।

“আমাদের যথাযথ কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা শুনতে অদ্ভুত লাগবে। তবে বিপিএল যখন দেখি, মাঝেমধ্যে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড় তো কোনো মানেরই নয়। এই চলমান পদ্ধতি নিয়ে আমার অনেক প্রশ্ন আছে”-জানিয়েছেন হাথুরুসিংহে 

Controversial Hathurusingha likely to get off the leash
বিপিএল উপভোগ করছেন না হাথুরুসিংহে

এক যুগেও বিপিএলের নির্দিষ্ট একটা সূচি ঠিক করতে পারেনি বিসিবি। অনেকটা খ্যাপ খেলার মতো করেই বিদেশিরা খেলতে আসেন, কয়েক ম্যাচ মাতিয়ে আবার চলেও যান, আর এখানেই হাথুরুসিংহের আপত্তি।

 “আইসিসির এখানে হস্তক্ষেপ করা উচিত। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা টুর্নামেন্ট খেলছে, পরে আরেকটা খেলছে। এটা সার্কাস। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি”

বিপিএল বাদে আরো একটা ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পক্ষে টাইগার কোচ। তাতে অন্তত দেশি খেলোয়াড়রা নিজেদের প্রমাণের যথেষ্ট সুযোগ পাবে। যেহেতু বিপিএলে সব হয় ফ্র্যাঞ্চাইজি মালিকপক্ষের পছন্দেই, তাই বিসিবির অধীনে বিশ ওভারের একটা টুর্নামেন্ট হতে পারে ঘরোয়া লিগের ক্রিকেটারদের জন্য আশীর্বাদ স্বরূপ। এ প্রসঙ্গে তিনি বলেন, “এমন একটা টুর্নামেন্ট দরকার, যেখানে আমাদের খেলোয়াড়েরা কিছু করতে পারবে। যেমন সেরা তিনের মধ্যে ব্যাটিং করা…বোলাররা ডেথ ওভারে বোলিং করবে। তা না হলে এরা এসব কোথায় শিখবে? আমাদের মাত্র একটাই টুর্নামেন্ট। আমার পরামর্শ হচ্ছে, বিপিএলের আগে আরেকটি টুর্নামেন্ট আয়োজন করা হোক। এখানে ফ্র্যাঞ্চাইজির যা ভালো লাগে সেটাই করে, সেরা কিছু খেলোয়াড় খেলছে না। কীভাবে আপনি প্রত্যাশা করেন, বাংলাদেশ অন্য দলের চেয়ে ভালো করবে” 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img