১১ ডিসেম্বর ২০২৩, সোমবার

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার শক্তিশালী স্কোয়াড ঘোষণা

- Advertisement -

আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ইনজুরিতে পড়া প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক স্কোয়াডে রেখেছে টিম ম্যানেজমেন্ট। তবে দলে জায়গা পাননি মারনাস লাবুশেন।

গত অ্যাশেজের সময় চোটে পড়েন কামিন্স ও স্মিথ। পুরোপুরি সুস্থ না হওয়ায় সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজেও খেলছেন না এই দুই তারকা ক্রিকেটার। চোট আছে স্টার্ক ও ম্যাক্সওয়েলেরও। তবে বিশ্বকাপ শুরুর আগে সবাইকে পুরোপুরি ফিট পাওয়ার বিষয়ে আশাবাদী অস্ট্রেলিয়া।

দলটির প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, “চার তারকা দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এবং এ মাসের শেষে ভারতের বিপক্ষে তিনটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচেও অংশ নিতে পারেন”

অজিদের ব্যাটিং বিভাগ সামলাবেন অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড ও মিচেল মার্শ। তাদের সঙ্গে থাকবেন ক্যামেরন গ্রিন, মার্কাস স্টয়নিস ও অ্যালেক্স ক্যারি।

অস্ট্রেলিয়ার পেস আক্রমণের মূল দায়িত্বে থাকবেন অধিনায়ক কামিন্স, স্টার্ক ও জশ হ্যাজলউড। এছাড়াও এই বিভাগের শক্তি বাড়াবেন শন অ্যাবোট। স্পিন আক্রমণে অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগারকে সাহায্য করবেন গ্লেন ম্যাক্সওয়েল।

সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজে খেললেও বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে জায়গা হয়নি নাথান এলিস, অ্যারন হার্ডি ও তানভির সাংহার।

আগামী ৫ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ। এর ঠিক তিনদিন পর স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্টের শুরু করবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল:

প্যাট কামিন্স, শন অ্যাবোট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img