NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

বিশ্বকাপের জার্সিতে আয়োজক ভারতের নাম রাখছে না পাকিস্তান?

- Advertisement -

সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে বাবর আজমের একটি ছবি। পাকিস্তান অধিনায়কের গায়ে  গাঢ় সবুজ-হালকা সবুজ রংয়ের সমন্বয় ঘটা জার্সিটি যে পাকিস্তানের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের জার্সি তা বোঝা যায় বুকে আঁটা বিশ্বকাপের লোগোটি থেকে। কিন্তু লোগোটি আরেকটু ভালোমত লক্ষ্য করলেই পুরো বিষয়টির অস্বাভাবিকতা চোখে পড়ে। লোগোর নিচে আয়োজক দেশের ঘরে লেখা ‘ইউএই ২০২১’; যেখানে আসলে লেখা থাকার কথা ছিল ‘ইন্ডিয়া ২০২১’।

করোনার প্রকোপে আমিরাতে অনুষ্ঠিত হলেও, কাগজে-কলমে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক এখনো ভারতই আছে। টুর্নামেন্টের লোগোতেও তাই আয়োজক দেশ হিসেবে ভারতের নামই থাকা বাধ্যতামূলক।উল্লেখ্য, পাকিস্তান এখনো আনুষ্ঠানিকভাবে তাদের জার্সি উন্মোচন করেনি; কিন্তু টুইটার, ফেসবুকে ছড়িয়ে পড়া এই ছবি যদি সত্যি হয়, তাহলে বলতে হয় পাকিস্তান আইসিসির নিয়মের সরাসরি বরখেলাপ করেছে। এই ইস্যু নিয়ে এখন উপমহাদেশের ক্রিকেট দর্শকদের মধ্যে চলছে তুমুল আলোচনা।

যদিও এই ছবি আসল না ফটোশপের কারসাজি, যদি আসল হয় তাহলে এর পেছনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের যুক্তিটা কি এসব প্রশ্নের উত্তর এখনো পাওয়া যায়নি। এই বিষয়ে আইসিসি বা ভারতীয় ক্রিকেট বোর্ডেরও কোন বক্তব্য এখনো মেলেনি।

বিশ্বকাপের সুপার ১২ রাউন্ডের গ্রুপ ২ তে একই সাথে রয়েছে ভারত ও পাকিস্তান। উপমহাদেশের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ বিশ্বকাপে মুখোমুখি হবে ২৪ অক্টোবর।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img