NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

বিশ্বকাপের পর বিসিবির নতুন কমিটি

- Advertisement -

নির্বাচনের রেশ কেটে বিসিবিতে শুরু হয়েছে কর্মযজ্ঞ। টানা চতুর্থ মেয়াদে নির্বাচিত সভাপতি পাপন তো ইতোমধ্যে বলেই দিয়েছেন যে ‘অনেক কাজ এখনো বাকি’; নতুন তিন চ্যালেঞ্জের কথাও এনেছেন সামনে।

সেসব তো পুরনো খবর, কিন্তু এই কাজ বা চ্যালেঞ্জগুলি সম্পন্ন করার জন্য নতুন মেয়াদে যে কমিটি সমূহ গঠন করার কথা, তার কি হবে? নতুন মেয়াদে নির্বাচিত ২৫ জন পরিচালকের ১৯জন পরিচালকই আগের মেয়াদেও ছিলেন; ২১টি কমিটিতে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তাঁরা। তবে নতুন ৬ জন পরিচালক আসায় কমিটিতে রদবদল বা নতুন করে কমিটি তো গঠন তো অবশ্যম্ভাবী।

যদিও আপাতত নতুন কমিটি গঠনের পরিকল্পনা নেই বিসিবির, গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন বিসিবি পরিচালক এবং আগের মেয়াদের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলে এই বিষয় নিয়ে বসবেন সভাপতি। তার আগ পর্যন্ত আগের মেয়াদের ২১ কমিটির সবাইকে যার যার দায়িত্বে বহাল থাকার নির্দেশই নাকি এসেছে।

Mohammed Jalal Yunus (@JalalYunusCric) | Twitter

“পরবর্তী বোর্ড মিটিং অনুষ্ঠিত হওয়ার আগ পর্যন্ত সভাপতি আগের মেয়াদের সকল কমিটিকে নিজেদের দায়িত্ব পালন অব্যাহত রাখতে বলেছেন। জাতীয় দলের ব্যস্ত সূচী মাথায় রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই আমরা নতুন কমিটিসমূহ গঠন করবো”- বলেছেন জালাল ইউনুস।  

নতুন কমিটিসমূহে বেশকিছু বদল আসবে এ ব্যাপারে আভাস দিয়েছেন জালাল। তবে কোন কোন কমিটিতে সে বিষয়ে মুখ খোলেননি তিনি।

ক্রিকেট অপারেশন্স কমিটিতে আকরাম খানের কর্তব্য পালন নিয়ে আগের মেয়াদের উঠেছিল অনেক বিতর্ক। এবারও তিনি নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম থেকে। তবে আকরাম আগের দায়িত্বে বহাল থাকবেন নাকি তাঁর জায়গায় নতুন কেউ আসবে সেটি সময়ই বলে দেবে। এই পদে বসতে আগ্রহী প্রার্থীর লাইনটা বেশ লম্বাই; তবে সবকিছু নির্ভর করছে সভাপতি পাপনের সিদ্ধান্তের ওপর।

এদিকে আগের মেয়াদের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের চেয়ারম্যান এবং এবার ঢাকা বিভাগ থেকে নির্বাচিত পরিচালক নাইমুর রহমান দুর্জয় বলেছেন, ক্রিকেটের উন্নয়ন হয়, নতুন কমিটিতে তিনি এমন যেকোন দায়িত্ব পালন করতেই তিনি রাজি।

“আমার ক্রিকেট অপারেশন্স কমিটি, গেম ডেভেলপমেন্ট ও এইচপিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আমি মনে করি আমি সকল দায়িত্বেই আমার সেরাটা দিয়েছি এবং সফলও হয়েছি। তাই এবারো আমি যে দায়িত্বই পাবো সেটাতেই নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর”-বলেছেন দুর্জয়

জাতীয় দলকে পরবর্তী ধাপটিতে নেওয়ার আশাবাদও ব্যক্ত করেছেন সাবেক এই অধিনায়ক।

“আমরা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করছি এবং এখন সময় এসেছে টেস্টেও ভালো করার। বাংলাদেশের পরবর্তী ধাপটায় যাওয়ার এখনই সময়। এবং এরজন্য আমাদের নিজেদের গতবাঁধা দায়িত্বের বাইরে গিয়েও অনেককিছু করতে হবে।”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img