২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

বিশ্বকাপের মাঝপথেই অবসরের ঘোষণা দিলেন আসগর আফগান

- Advertisement -

সুপার-১২ এ দুর্দান্ত খেলে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট দল। এরই মাঝে দুঃসংবাদ দিলেন আফগান ব্যাটসম্যান আসগর আফগান। হঠাৎই টুর্নামেন্টের মাঝপথে এসে অবসরের ঘোষণা দিলেন তিনি। রবিবার নামিবিয়ার বিপক্ষে ম্যাচটির পরই জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক ভিডিও বার্তায় আসগর জানান,

“নামিবিয়ার বিপক্ষের ম্যাচটিই আমার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ হতে যাচ্ছে। এই ম্যাচের পরেই আমি ক্রিকেট থেকে অবসর নেবো”

হঠাৎ অবসর নেয়ার কারণটাও খোলাসা করেছেন এই আফগান ক্রিকেটার, “আমি চাই আফগানিস্তান দলে আরো অনেক তরুণ ক্রিকেটার সুযোগ পাক। তরুণ ক্রিকেটাররাই আমাদের দলকে এগিয়ে নিয়ে যাবে”

এমন সংবাদ প্রকাশের পর আফগানিস্তান ক্রিকেট বোর্ড থেকে আসগরের এই সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে টুইট করা হয়,

“আগসরের এমন সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। নিঃসন্দেহে, দেশের প্রতি তাঁর অবদান অনস্বীকার্য”

পৃথিবীর নিয়ম অনুযায়ী, নতুনদের জায়গা করে দিতে পুরনোদের সরে যেতে হয়। ক্রিকেটও তার ব্যতিক্রম কিছু ঘটে না। তবে বিশ্বকাপের মাঝপথে সাবেক এই অধিনায়কের অবসর নেয়ার ঘটনা দলের জন্য বড় ধাক্কাই বটে! আফগানিস্তান ক্রিকেট বোর্ড দলে তাঁর অবদান উল্লেখ করতে গিয়ে জানায়,

“দলে তাঁর অভাব পূরণ করতে তরুণদের অনেক বেশি উদ্যমী হতে হবে। সেই সাথে করতে হবে কঠোর পরিশ্রম। এমন একজন ক্রিকেটার এতো সহজেই খুঁজে পাওয়া সহজ কাজ নয়”

উল্লেখ্য, ১২ বছরের ক্যারিয়ারে জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত ৬টি টেস্ট, ১১৪টি ওডিআই এবং ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন এই অলরাউণ্ডার ব্যাটসম্যান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img