৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টয়নিস!

- Advertisement -

বুধবার দিল্লী ক্যাপিট্যালসের হয়ে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার  মার্কাস স্টয়নিস; প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সানরাইজার্স হায়দ্রাবাদ। সেই ম্যাচেই নিজের দ্বিতীয় ওভারে বোলিং করতে এসে চোট পান তিনি। আইপিএলের বাকি ম্যাচগুলো তো বটেই, শঙ্কা দেখা দিয়েছে বিশ্বকাপ খেলতে পারা নিয়েও! সামনের মাসেই যে বিশ্বকাপের আসর শুরু হতে যাচ্ছে। এরকম সময়ে দলের প্রধান অলরাউন্ডারের ইনজুরির খবরে চিন্তিত ক্রিকেট অস্ট্রেলিয়াও।

নিজের দ্বিতীয় ওভারের প্রথম বল করেই মাঠ ছাড়েন অজি অলরাউন্ডার

টসে হেরে প্রথমে ফিল্ডিংয়ে দিল্লী; ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে এলেন স্টয়নিস। শুরুটা খারাপ করেননি, প্রথম ওভারে দিয়েছেন ছয় রান। অনুমিতভাবেই পরের ওভারেও বোলিংয়ে স্টয়নিসেরই আসার কথা এবং তিনি এলেনও। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বল করতেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে অজি অলরাউন্ডার; ফিজিওর সাথে পরামর্শ শেষে বেড়িয়ে গেলেন মাঠ থেকেই। স্টয়নিসের ওভারের বাকি পাঁচটা বল করেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন।

স্মিথকে দেখা গেছে স্টয়নিসের বদলে ফিল্ডিং করতে

অস্ট্রেলিয়ার ওয়ে্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরের দল থেকে নিজেকে সড়িয়ে রেখেছিলেন স্টয়নিস। ক্রিকেটের ঐ বাইশ গজটাতে ফিরেছেন দীর্ঘ সময় পর। ফিরেই ইএসক্রিকইনফোকে বলেছিলেন হতে চান বিশ্বের সেরা ফিনিশাারদের একজন। রিকি পন্টিংয়ের অধীনে সুযোগটাও যে পাচ্ছেন সেটাও লুকোননি অজি অলরাউন্ডার। আইপিএলেই নিজেকে প্রস্তুত করতে চেয়েছিলেন বিশ্বকাপের জন্য। কিন্তু তা আর হলো কই! উল্টো দেখা দিয়েছে বিশ্বকাপ খেলা নিয়েই সংশয়।

শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন ডেভিড ওয়ার্নার

দিল্লী এবং হায়দ্রাবাদের মধ্যকার ম্যাচটি অস্ট্রেলিয়ানদের জন্য ছিল হতাশার। দিল্লীর প্রথম একাদশে ছিলেননা স্টিভ স্মিথ; স্টয়নিসের চোটে পড়ার পর তার বদলে ফিল্ডিং করতে দেখা গেছে অজি ব্যাটসম্যানকে। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে নেমে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরে গেছেন ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারও। সবমিলে খারাপ একটা দিনই পার করেছে অস্ট্রেলিয়ানরা।

স্টয়নিস যদি খেলার উপযুক্ত না হোন, তাহলে তার জায়গায় দেখা যেতে পারে ড্যান ক্রিস্চিয়ানকে। অজিদের হয়ে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে ছিলেন এই ব্যাটসম্যান। তাকে রাখা হয়েছে অজিদের বিশ্বকাপ দলের অতিরিক্ত তিনজনের তালিকাতেও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img