৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে হতাশ মুনরো

- Advertisement -

আসন্ন বিশ্বকাপ টি-টোয়েন্টি, বাংলাদেশ এবং পাকিস্তান সফরের জন্য সর্বমোট ৩২ জনের নাম ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। বিশ্বকাপ দলের কেউই থাকছেনা বাংলাদেশ সফরে। পাকিস্তান সফরে বিশ্বকাপ দলের চারজনের সাথে থাকবেন ম্যাট হেনরি এবং ড্যারিল মিচেল। নিজের নামটা বিশ্বকাপের দলে না খুঁজে পেয়ে হতাশ কলিন মুনরো। তার ধারণা, তিনি হয়তো তার শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলে ফেলেছেন।

টি-টোয়েন্টিতে ২০১৮ সালে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে  ১ নাম্বারে ছিলেন মুনরো; নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন অসাধারণ কিছু ইনিংস। সাম্প্রতিক সময়ে পাকিস্তান সুপার লিগ এবং দ্যা হান্ড্রেডেও ছিলেন দারুণ ফর্মে। এরপরেও অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় ভেঙ্গে পরেছেন দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভুত কিউই এই তারকা।

“বিশ্বকাপ দলে নিজের জায়গা না হওয়ায় আমি ভীষণ হতাশ। মনে হচ্ছে, কিউইদের হয়ে আমি আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছি” -বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে হতাশ মুনরো

দ্যা হান্ড্রেডে খেলা সর্বশেষ দুই ম্যাচেই মুনরো অপরাজিত ছিলেন ৩৩* এবং ৪১* রানে। দ্যা হান্ড্রেড এবং পিএসএল মিলে  সর্বশেষ ১০ ইনিংসেও ছিলেন দুর্দান্ত; শেষ ১০ টি ইনিংস-  ৯০*, ৪, ৮৮* ,৪৮, ০, ৪৪, ২৬, ৭, ৩৩*, ৪১*। নিজের খেলা শেষ ১০ ইনিংসে ৬৩.৫ গড়ে মুনরোর সংগ্রহ ৩৮১ রান। এমন দুর্দান্ত ফর্মে থাকার পরেও জায়গা হলো না বিশ্বকাপ দলে, হতাশ হওয়াটাই তো স্বাভাবিক।

কিউইদের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছেন ভারতের বিপক্ষে

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬৫ ম্যাচে ৩১.৩৪ গড়ে ১৭২৪ রান করা মুনরো কিউইদের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে, ভারতের বিপক্ষে। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড ক্রাইসচার্চের এক সংবাদ সম্মেলনে বলেছেন, মুনরো নিজেকে বাংলাদেশ এবং পাকিস্তান সফরের জন্য সড়িয়ে রেখেছে।

“কলিন শুধুমাত্র বিশ্বকাপের জন্য নিজেকে উন্মুক্ত রেখেছিলো। সর্বশেষ ছয় মাসে টি-টোয়েন্টি স্কোয়াডে যারা আছে তারা বেশ সফল। যখন আপনার পাশে অসংখ্য দারুণ কিছু খেলোয়াড় থাকবে, আপনি সবাইকেই ১৫ সদস্যের দলে জায়গা দিতে পারবেননা। আমরা প্রত্যেকেই জানি কলিন দুর্দান্ত একজন খেলোয়াড়, এখনও দুর্দান্ত”  -মুনরো প্রসঙ্গে কিউই কোচ গ্যারি স্টেড

বিশ্বকাপ টি-টোয়েন্টির সুপার ১২ শুরু হবে ২৪ অক্টোবর থেকে। নিউজিল্যান্ড কঠিন এক গ্রপে আছে; ভারত, পাকিস্তান, আফগানিস্তানের সাথে প্রথম পর্ব শেষে যোগ দিবে আরো দুটি দল। সুপার ১২ শেষে কিউইদের গ্রুপ থেকে দুইটি দল যাবে সেমিফাইনালে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img