৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

বিশ্বরেকর্ড গড়লেন রিজওয়ান

- Advertisement -

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে একবছরে সর্বোচ্চ ব্যক্তিগত রানের বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানি উইকেরটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ওয়েস্টইন্ডিজের সাথে শনিবার ২য় টি-টোয়েন্টি ম্যাচে ৪৬ রান করে এই কীর্তি গড়েছেন তিনি। এখন অব্দি এবছরে খেলা নিজের ১৪ ইনিংসে করেছেন ৭৫২ রান।

১৪ ম্যাচে করেছেন  ১টি সেঞ্চুরী এবং ৭টি অর্ধশতক

এবছরে নিজের ১৪ ইনিংসে যথাক্রমে  ১০৪*, ৫১, ৪২, ৭৪*, ০, ৭৩*, ০, ৮২*, ১৩, ৯১* ৬৩, ৩৭, ৭৬* ও ৪৬ রান করেছেন রিজওয়ান। দুবার ০ রানে আউট হলেও, ১৪ ম্যাচে করেছেন  ১টি শতক এবং ৭টি অর্ধশতক।  ব্যাটিং গড় ৯৪!

পুরো বছর জুড়েই হেসেছে রিজওয়ানের ব্যাট                                                                                                                                                                                                                                                                                                              

এর আগে এক বছরে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের দখলে। ২০১৯ সালে ২০ ইনিংসে ৮টি ফিফটিতে ৭৪৮ রান সংগ্রহ করেছিলেন আইরিশ এই তারকা। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে আরেক আইরিশ তারকা খেলোয়াড় কেভিন ও’ব্রায়ানের নাম। ২০১৯ সালেই নিজের খেলা ২৩ ইনিংসে ৩ অর্ধশতক এবং ১ শতকের মাধ্যমে করেছিলেন ৭২৯ রান।

২০১৯ সালজুড়েই দুর্দান্ত ছন্দে ছিলেন পল-কেভিন জুটি

বছরের মাঝপথে এসেই রিজওয়ান গড়লেন ইতিহাস। এই বছরে পাকিস্তান দলও খেলবে আরোও বেশ কিছু টি-টোয়েন্টি ম্যাচ। শেষ অব্দি নিজেকে কোন উচ্চতায় নিয়ে যান রিজওয়ান, সেটাই এখন দেখবার। রবিবার ওয়েস্টইন্ডিজের সাথে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে পাকিস্তান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img