৭ ডিসেম্বর ২০২২, বুধবার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড!

- Advertisement -

জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। চারমাস আগেই ফাইনালে নাম উঠিয়ে ফেলেছে উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তবে কিউইদের প্রতিপক্ষ কারা হচ্ছে সেটা এখনো নিশ্চিত নয়। সেই দৌড়ে এগিয়ে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া এবং স্বাগতিক ইংল্যান্ড। নিউজিল্যান্ডের ফাইনাল যাওয়াটা নিশ্চিত হয়েছে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ স্থগিত হয়ে যাওয়ায়। দক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতি এখনো ভালো না, তাই সেখানে টেস্ট খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তিন ম্যাচের এই টেস্ট সিরিজ।

ফাইনাল নিশ্চিত করা নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজ স্থগিত হওয়ায় নিউজিল্যান্ডের তৃতীয় অবস্থানে নামার কোন সম্ভাবনা নেই।

শতকরা ৭১ দশমিক সাত শূন্য পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। আর ইংল্যান্ড শতকরা ৬৮ দশমিক ছয় সাত পয়েন্ট নিয়ে তালিকার চারে রয়েছে। ফাইনালে উঠতে চার টেস্টের সিরিজে ভারতকে পেতে হবে ৭০ পয়েন্ট। আর ইংল্যান্ডের দরকার ৮৭ পয়েন্ট। প্রতি সিরিজে পয়েন্ট কেবল ১২০। তাই একই সঙ্গে ভারত ও ইংল্যান্ডের ফাইনালে খেলার কোন সুযোগ নেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img