২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে হৃদয়-সাকিব-নাঈম-জয়

- Advertisement -

সোমবার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২১ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চুক্তিতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তাওহীদ হৃদয় ও তানজিম হাসান সাকিব। গত বছরের কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ও পেসার ইবাদত হোসেন।

গত বছর তিন ফরম্যাটেই শুধুমাত্র তিন ক্রিকেটারকে রেখেছিল বিসিবি। এবার সংখ্যাটা বেড়ে হয়েছে পাঁচ। সাকিব আল হাসান, লিটন কুমার দাশ, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত এবং তালিকার অপর নাম শরীফুল ইসলাম। গত বছর শুধুমাত্র টি-টোয়েন্টি ও ওয়ানডের চুক্তিতে থাকলেও তিন ফরম্যাটে ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেয়েছেন শরীফুল।

গত মৌসুমে তিন ফরম্যটের চুক্তিতে থাকলেও টেস্ট খেলতে অপারগতা জানানোয় নেই তাসকিন আহমেদ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছেন তিনি। তামিম ইকবাল নিজেকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে বিসিবিকে অনুরোধ করায় তাকে তালিকায় রাখেনি ক্রিকেট বোর্ড। মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টির চুক্তিতে ফেরার গুঞ্জন থাকলেও শুধুমাত্র তাকে ওয়ানডেতে রাখা হয়েছে।

কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়। নুরুল হাসান সোহান গত বছর টি-টোয়েন্টি ও টেস্টে থাকলেও এবার শুধু রয়েছেন ২০ ওভারের ফরম্যাটে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেলেন যারা:

সাকিব আল হাসান (তিন ফরম্যাট), লিটন কুমার দাশ (তিন ফরম্যাট), মেহেদি হাসান মিরাজ (তিন ফরম্যাট), নাজমুল হোসেন শান্ত (তিন ফরম্যাট), শরীফুল ইসলাম (তিন ফরম্যাট), মুশফিকুর রহিম (টেস্ট ও ওয়ানডে), মমিনুল হক (টেস্ট), তাইজুল ইসলাম (টেস্ট), সৈয়দ খালেদ আহমেদ (টেস্ট), জাকির হাসান (টেস্ট), মাহমুদউল্লাহ রিয়াদ (ওয়ানডে), নাসুম আহমেদ (টি-টোয়েন্টি), শেখ মাহেদি (টি-টোয়েন্টি), তানজিম হাসান সাকিব (ওয়ানডে), নাঈম হাসান (টেস্ট), তাওহীদ হৃদয় (টি-টোয়েন্টি ও ওয়ানডে), মুস্তাফিজুর রহমান (টি-টোয়েন্টি ও ওয়ানডে), তাসকিন আহমেদ (টি-টোয়েন্টি ও ওয়ানডে), নুরুল হাসান সোহান (টি-টোয়েন্টি), মাহমুদুল হাসান জয় (টেস্ট) এবং হাসান মাহমুদ (ওয়ানডে ও টি-টোয়েন্টি)।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img