NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

বোলারদের নৈপুণ্যে ‘সিংহাসন’ পুনরুদ্ধার করলো দিল্লী

- Advertisement -

একজন ছিলেন নিয়মিত অধিনায়ক, তিনি চোটে পড়ার পর অধিনায়কত্ব সোপর্দ করা হয় অপরজনের হাতে। সেই চোট কাটিয়ে ফেরা শ্রেয়াস আইয়ার ও অধিনায়ক রিশভ পান্থ- দুই তরুণ তুর্কীর ব্যাটেই নিশ্চিত হল ৮ উইকেটে দিল্লী ক্যাপিটালসের জয়। তবে তার আগে, দুর্দান্ত বোলিংয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে কম রানে আটকে ফেলে দিল্লীর এই সহজ জয়ের পথটা সুগম করেছে দিল্লীর বোলাররাই। এনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা আক্সার প্যাটেলদের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি ওয়ার্নার-উইলিয়ামসন-পান্ডেরা। এই জয়ে আবারো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দিল্লী ক্যাপিটালস।

টসে জিতে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় হায়দ্রাবাদ। শূন্য রানে আক্সার প্যাটেলের ক্যাচ বানিয়ে তাঁকে ফেরান দিল্লীর সাউথ আফ্রিকান পেসার এনরিখ নরকিয়া। পঞ্চম ভারের শেষ বলে আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা আউট হন আরেক সাউথ আফ্রিকান কাগিসো রাবাদার বলে;  এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে হায়দ্রাবাদ। কেন উইলিয়ামসন, কেদার যাদব, মনিশ পান্ডে কেউই দাঁড়াতে পারেননি দিল্লী বোলারদের সামনে।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে হায়দ্রাবাদ করে ১৩৪। আব্দুল সামাদের ২১ বলে ২৮ রানই হয়ে থেকেছে হায়দ্রবাদের সেরা ইনিংস। দিল্লীর পক্ষে এনরিখ নরকীয়া করেছেন ‘নারকীয়’ বোলিং। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে শিকার করেছেন ২টি উইকেট। ঘন্টায় তুলেছেন ১৫০ কি.মি.র কাছাকাছি! আরেক প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা নিয়েছেন ৩ উইকেট; তবে মিস করেছেন হ্যাট্রিকের সুযোগ। স্পিনার আক্সার প্যাটেল নিয়েছেন ২ উইকেট।

প্রোটিয়া পেসারযুগল নরকিয়া-রাবাদা ঝড়িয়েছেন আগুন

জবাবে ব্যাট করতে নেমে এক পৃথ্বী শ’র উইকেটটি দ্রুত হারানো বাদে এই ১৩৫ রান তাড়া করতে খুব বেশি বেগ পেতে হয়নি দিল্লীর। শ’ করেছেন ১১; তারপর শিখর ধাওয়ানের  ৪২, শ্রেয়াস আইয়ারের ৪৭ আর রিশভ পান্থের ৩৫ রানের সুবাদে মাত্র ১৭.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লী।

Image
বহুদিন পর দিল্লীর হয়ে মাঠে নেমেই ম্যাচ জেতানো ইনিংস খেললেন শ্রেয়াস আইয়ার

শিখর ধাওয়ান এই ম্যাচ দিয়ে পেয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের ‘কমলা ক্যাপ’। দুর্দান্ত বোলিং করা নরকিয়া হয়েছহেন ম্যাচসেরা।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে ৯ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে দিল্লী আবারো উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img