২ মার্চ ২০২৪, শনিবার

ব্যাক টু ব্যাক ওয়াইটওয়াশের অপেক্ষায় বাংলাদেশ

- Advertisement -

শক্তিশালী ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়ে এই ফরম্যাটে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ দল। ইংল্যান্ড সিরিজে করা দুর্দান্ত পারফরম্যান্স আয়ারল্যান্ড সিরিজেও অব্যাহত রেখেছে সাকিব আল হাসানরা। শুক্রবার ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে সফরকারী আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার হাতছানি বাংলাদেশের সামনে। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে লাল-সবুজ জার্সীধারীরা। বেলা ২টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামবে সাকিবরা।
বৃষ্টি বাধায় আয়ারল্যান্ডকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করতে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে আগের দুটি ম্যাচ হলেও শেষ ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা আছে। আজ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে থাকছে মৌসুমী বৃষ্টির চোখ রাঙানিও। আগের দুই ম্যাচের মতো শুক্রবার বৃষ্টির বাঁধা পেরিয়ে ম্যাচটি জিততে পারলে টানা দুই সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার নজির গড়বে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে এই ফরম্যাটে বাংলাদেশের টানা পঞ্চম জয় ছিল। এবার সংখ্যাটাকে আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ। এই ফরম্যাটে টানা ম্যাচ জয়ে এটি বাংলাদেশের জন্য সর্বোচ্চ।
সিরিজ নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচের একাদশে কিছু পরিবর্তনের আভাস দিয়েছেন অধিনায়ক সাকিব। যদিও একাদশে পরিবর্তন হলেও তার মূল লক্ষ্য ৩-০ ব্যবধানে সিরিজ জেতা। দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের জয়ের পর পুরষ্কার বিতরণী মঞ্চেই বিষয়টি স্পষ্ট করে বলেছেন সাকিব, ‘একটি ভালো দল হলে অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মতো ২-০ ব্যবধানে এগিয়ে থাকলে তারা সবসময় ৩-০ ব্যবধানে জয়ের চেষ্টা করে। আমরাও একইভাবে চেষ্টা করবো। আমাদের আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আমরা হয়তো কয়েকজন নতুন খেলোয়াড়কে চেষ্টা করতে পারি কিন্তু তারাও ভালো করার জন্য মুখিয়ে থাকবে।’

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img