২১ মে ২০২৪, মঙ্গলবার

ব্যাটিংয়ে আমাদের উন্নতি করা দরকার: পোথাস

- Advertisement -

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পাকিস্তানের সামনে টপ ও লোয়ার মিডল অর্ডার ব্যাটারদের বিদ্ধস্ত হওয়ায় প্রশ্ন উঠেছে অনেকগুলো। তবে এর জন্য ব্যাটিংকেই দায়ী করেছেন টাইগারদের সহকারী কোচ নিক পোথাস।

তিনি বলেন, “ব্যাটিং ইউনিট হিসেবে আমরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারিনি যেটা এই কন্ডিশনে প্রয়োজন ছিল। তবে দল যখন ট্রানজিশনের মধ্যে থাকে, এমনটা হতে পারে। টস জিতে ব্যাট করতে নামলে অবশ্যই আপনি ভালো একটা স্কোর করতে চাইবেন। তবে পাকিস্তানের বোলিং আক্রমণও অনেক ভালো। তাদের বিশ্বমানের তিনজন বোলার আছে যারা কাজটা আরও সহজ করে দেয়”

যে মাঠে আগে ব্যাটিংয়ে নেমে তিনশরও বেশি রান করা সম্ভব সে মাঠে কেনো ১৯৩ রানেই গুটিয়ে যাওয়া? লিটন দাশ ফিরলেও তাকে কেন ওপেনিংয়ে নামানো হয়নি? কেন আবার মেহেদী হাসান মিরাজকেই ওপেনিংয়ে পাঠানো হলো? সব প্রশ্নে উত্তর না দিলেও কিছু প্রশ্নের জবাব দিয়েছেন পোথাস। বলেছেন ব্যাটিংয়ে করতে হবে আরও উন্নতি।

“আরও বেশি রান করা দরকার ছিল। ভালো মানের বোলিং আক্রমণের বিপক্ষে খেলার ধরন ওই রকমই হওয়া উচিত। এখানে আমাদের উন্নতির দরকার আছে। কঠিন হবে, উন্নতি করা সহজ হলে তো সবাই সেটাই করতো”

ব্যাটারদের ব্যর্থতার মাঝেও বোলারদের প্রশংসা করতে ভূল করেননি পোথাস। তিনি বলেন, “আমাদের বোলিং আক্রমণ দুর্দান্ত পারফর্ম করছে। এমন রান করতে হবে যেটা বোলাররা ডিফেন্ড করতে পারবে। এটা করতে পারলে ব্যাপারটা দারুণ হবে। গত কয়েক বছরে স্পিন ও পেসের রেকর্ড কিন্তু বাংলাদেশের পক্ষে কথা বলছে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img