৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

ব্যাটিংয়ে ‘দশগুণ’ উন্নতি করতে হবে ক্যারিবিয়ানদের!

- Advertisement -

শনিবার ইংল্যান্ডের সাথে নিজেদের প্রথম ম্যাচে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপ। মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় তারা। কেন খেই হারালো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা? প্রথম ম্যাচের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া যেন থামছেই না। প্রশ্ন উঠেছে ক্রিস গেইল-আন্দ্রে রাসেলদের ব্যাটিং সামর্থ্য নিয়েও। দলের কাণ্ডারি কোচ ফিল সিমন্সকে তাই হতে হচ্ছে নানা প্রশ্নের সম্মুখীন। ব্যাটিংয়ে উন্নতি এবং পরিস্থিতি বুঝে খেলা ছাড়া আর ভিন্ন কোনো উপায় দেখছেন না তিনি।

“আমাদের অবশ্যই ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করা উচিৎ। এমন পরিস্থিতি  সামলানোর জন্য আমাদের ব্যাটসম্যানদের যথেষ্ট অভিজ্ঞতা আছে;  মাঠে যে দুইজন  ব্যাটসম্যান থাকবে তাদের পরিস্থিতি মূল্যায়ন করার অভিজ্ঞতা থাকতে হবে এবং সে অনুযায়ী খেলতে হবে”

মাত্র ৫৫ রানেই অলআউট হলেও ওয়েস্টইন্ডিজ কোচ খেলার ধরণে আনতে চান না কোনো পরিবর্তন, খেলতে চান আক্রমণাত্মক ক্রিকেটটাই. “আমরা যে ধরণের ক্রিকেট খেলি, সেটা আমাদের নিজস্ব ক্রিকেটীয় ধরণ। কিন্তু আমরা আমাদের আক্রমণাত্মক অবস্থায় থাকব। তবে আমাদের শট-নির্বাচন এবং পরিস্থিতির মূল্যায়ন অবশ্যই অনেক ভালো হতে হবে” 

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বিপক্ষ দলের বোলারদের কৃতিত্ব দেয়ার চেয়ে বরং ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্স দোষ দিলেন নিজ দলের ব্যাটসম্যানদেরই, “আমার জন্য শনিবার ছিল খারাপ শট সিলেকশনের একটা  দিন। ইংল্যান্ডের বোলিং মোটেও এমনটা ছিল না, যাকে আমরা এক্সট্রা অর্ডিনারি বলতে পারি। দলের সবাই আগেও ওদের বিপক্ষে খেলেছে।  সুতরাং, আমরা যেটা করেছি তা শুধুই বাজে শট সিলেকশন”

পরবর্তী ম্যাচে ওয়েস্টইন্ডিজের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। সেই ম্যাচে ব্যাটিংয়ে উন্নতির কথাই শোনালেন সিমন্স, “মঙ্গলবারের ম্যাচে আমাদের ব্যাটিংয়ে আরও দশগুণ উন্নতি করতে হবে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img