২১ জুলাই ২০২৪, রবিবার

ব্যাটিং ইউনিট নিয়ে সাকিবের হতাশা

- Advertisement -

এশিয়া কাপে তিন ম্যাচের মধ্যে দুটিতে দুইশোর নিচে অলআউট হয়েছে বাংলাদেশ। বুধবার সবশেষ সুপার ফোরে বড় সংগ্রহের আশা জাগিয়েও ১৯৩ রানে গুটিয়ে গেছে মুশফিকুর রহিম-মেহেদী হাসান মিরাজরা। স্বাভাবিকভাবেই এমন ব্যাটিং ইউনিট নিয়ে হতাশা প্রকাশ করেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে জানা ছিলো শাহিন শাহ আফ্রিদি-হারিস রউফদের সামনে কঠিন পরীক্ষা দিতে হবে টাইগার ব্যাটারদের। তারপরেও সমর্থকদের আশা ছিলো লাহোরের ব্যাটিং-সহায়ক উইকেটে ভালো করতে পারবেন তাওহীদ হৃদয়রা। কিন্তু এদিনও হতাশাই সঙ্গী হয়েছে তাদের। চার পাকিস্তানি পেসারের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে টাইগাররা।

বাবর আজমের দলের বিপক্ষে শুরুতেই চার উইকেট হারিয়েছিলো বাংলাদেশ। আর তাই এমন ব্যাটিং নিয়ে নিজের হতাশার কথা লুকাননি সাকিব। তিনি বলেন, “আমরা কিছু বাজে শট খেলেছি। এমন উইকেটে ১০ ওভারের মধ্যে ৪ উইকেট হারানো মোটেই ঠিক হয়নি। এ রকম উইকেটে এটা খুবই বাজে ব্যাটিংয়ের প্রদর্শনী”

সাকিব ও মুশফিক মিলে গড়েছিলেন ১২০ বলে ১০০ রানের জুটি

তবে দ্রুত চার উইকেট হারালেও মুশফিককে সাথে নিয়ে জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন সাকিব। দুজনে মিলে ১২০ বলে স্কোরবোর্ডে তুলেছিলেন ১০০ রান। এরপরই ঘটে ছন্দপতন। বড় শট খেলতে গিয়ে আউট হয়ে ফেরেন টাইগার অধিনায়ক। শেষে এসে আর কোনো বড় জুটি গড়তে পারেনি বাংলাদেশ।

এই বিষয়ে সাকিব বলেন, “আরও ৭-৮ ওভার থাকা দরকার ছিল, আমাদের জুটিটা আরও কিছুক্ষণ থাকলে লড়াই করার মতো স্কোর পাওয়া যেত। কিন্তু আমি আউট হওয়ার পর আর কোনো জুটিই হলো না”

সুপার ফোরের প্রথম ম্যাচ হেরে ফাইনালে যাওয়ার সমীকরণ কঠিন হলো টাইগারদের। আগামী ৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি খেলবে সাকিবের দল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img