২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

- Advertisement -

মাত্র ১৮৩ রানেই গুটিয়ে গেলো ইংল্যান্ডের প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ রানসংগ্রাহক ইংলিশ অধিনায়ক জো রুট। তার ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৬৪ রান। ব্যাট করতে নেমে বিনা উইকেটে ২১ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। মায়াঙ্ক আগারওয়াল না থাকায় রোহিত শর্মার সাথে ইনিংসের সূচনা করতে নেমেছেন লোকেশ রাহুল।

ভারতের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ

ট্রেন্টব্রিজে ইংল্যান্ড-ভারত পাঁচ টেস্টের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট। এই ম্যাচ দিয়েই মাঠে গড়িয়েছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। দ্বিতীয় আসরের শুরুটাও হয়েছে দুর্দান্ত, ম্যাচের প্রথম ওভারেই ররি বার্নসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন জাসপ্রিত বুমরাহ।

এরপর জ্যাক ক্রলিকে নিয়ে ডমিনিক সিবলি জুটি গড়ার চেষ্টা করলেও দলের ৪২ রানের সময় ব্যক্তিগত ২৭ রানে ড্রেসিং রুমে ফিরেছেন ক্রলি। এর পরপরই মোহাম্মদ সামির বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৮ রানে প্যাভিলিয়নে ফিরেছেন সিবলিও।

রুট-বেয়ারস্টো মিলে গড়েছেন ৭২ রানের জুটি

৬৬ রানেই ৩টি উইকেট হারিয়ে ইংল্যান্ড যখন বিপর্যস্ত, তখনই জনি বেয়ারস্টোকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট।  দুজনে মিলে গড়েছেন ৭২ রানের জুটি। দলীয় ১৩৮ রানে মোহাম্মদ সামির বলে এলবিডব্লিউ হয়ে ২৯ রান করে আউট হন বেয়ারস্টো। সেই যে যাওয়া আসার মিছিল শুরু হলো,  এরপর আর পিচে থিতু হতে পারেনি কেউ।

ভারতীয় দলের উদযাপন

একপাশ দিয়ে অধিনায়ক জো রুট প্রতিরোধ গড়ে তুলার চেষ্টা করলেও, তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি আর কেউ, ফলে ইংল্যান্ডের ইনিংস থামে ১৮৩ রানেই। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬৪ রান এসেছে রুটের ব্যাটে, দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে বেয়ারস্টোর ব্যাট থেকে। ২৭ রান করে অপরাজিত ছিলেন স্যাম কারেন। ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ নিয়েছেন ৪টি উইকেট, মোহাম্মদ সামির উইকেট ৩টি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img