৩ মার্চ ২০২৪, রবিবার

ব্যাটে-বলে দারুণ নাসির

- Advertisement -

একজন ক্রিকেটারের জন্য বিতর্ক, সমালোচনার জবাব দেয়ার সুযোগ মাঠের পারফর্ম্যান্স দিয়েই। সেঞ্চুরি থেকে ৭ রান পিছিয়ে থেকে বুধবার মাঠে নামেন নাসির হোসেন, প্রথম শ্রেনীর ক্রিকেটে নিজের অষ্ঠম শতক তুলতে খুব একটা সময় নেনেনি তিনি। সালাউদ্দিন শাকিলের বলে আউট হওয়ার আগে ১১৫ রান করেন নাসির ।

১৩৫ রানের লিড নিয়ে ঢাকা বিভাগ নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ঢাকার লিডের লাগাম টেনে ধরতে হলে ভালো বোলিংয়ের বিকল্প ছিল না রংপুরের কাছে। এদিন বল হাতেও জ্বলে উঠে নাসির হোসেন, ২১ রান খরচায় তিনি নিয়েছেন ৪ উইকেট। তাতে ঢাকার দ্বিতীয় ইনিংস থামে ১২৮ রানে। তৃতীয় দিন শেষে জয়ের জন্য রংপুরের দরকার ২২৯ রান হাতে আছে ৮ উইকেট।

স্কোর: ঢাকা বিভাগ ৩৬৫/১০ ও ১২৮/১০, রংপুর বিভাগ ২৩০/১০ ও ৩৫/২

 

মার্শাল আইয়ুব সেঞ্চুরি করে দলকে এনে দিয়েছিলেন লিড। সেই লিড বড় করেছেন বোলার শহিদুল ইসলাম, আট নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন ১০৬ রানের ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার প্রথম শতক। আগের সর্বোচ্চ ইনিংসটি ছিল ৮৩ রানের। দুই সেঞ্চুরিতে বরিশালের বিপক্ষে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে তুলেছে ৪১৩ রান। ১৮২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বরিশাল তৃতীয় দিন শেষে ৭ উইকেট হারিয়ে তুলেছে ১৭৭ রান। প্রথম ইনিংসে বরিশাল গুটিয়ে যায় ২৪১ রানে।

৩ উইকেট হাতে রেখে বরিশালের লিড মাত্র ৫ রানের। প্রতিপক্ষের মাঠে জাতীয় লিগের প্রথম রাউন্ডে জয়ের সুবাস পাচ্ছে ঢাকা মেট্রো। সেঞ্চুরির পর বল হাতে দুটি উইকেট নিয়েছেন শহিদুল। আরেক পেসার আবু হায়দার রনিও দুই উইকেট নিয়েছেন।

স্কোর: বরিশাল ২৪১/১০ ও ১৭৭/৭ , ঢাকা মেট্রো ৪১৩/১০

 

খুলনার বিপক্ষে ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও শুরুতে হোঁচট খেয়েছিল সিলেট। অমিত হাসানের ফিফটি ও জাকির হাসানের অপরাজিত সেঞ্চুরিতে ৫ উইকেট হাতে রেখে ৯ রানের লিড নিয়েছে তারা।

জাকির ১১৮ রানে অপরাজিত আছেন। অধিনায়ক অলক কাপালি অপরাজিত ১৪ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে জাকিরের এটি ষষ্ঠ সেঞ্চুরি। ১৮৪ বলের ইনিংসে চার মেরেছেন ১৪টি।

স্কোর : খুলনা ৩৭৫/১০ , সিলেট ১৩৪/১০ ও ২৫০/৫ 

 

জাতীয় ক্রিকেট লিগে নিজদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১৫২ রানেই অল-আউট হয় চট্টগ্রাম । ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয় নিয়েছেন তিনটা করে উইকেট। ১৪৭ রানে ৫ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে রাজশাহী।

স্কোর: চট্টগ্রাম ২৮৭/১০ ও ১৪৭/১০ , রাজশাহী ১৫২/১০ ও ১৪৭/৫

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img