৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

ব্রাজিলকে রুখে দিয়ে শেষ আটে ইকুয়েডর

- Advertisement -

নেইমারবিহীন ব্রাজিলের সাথে ১-১ গোলে ড্র করে কোপা আমেরিকায় টিকে থাকলো ইকুয়েডর। এদের মিলিতাওয়ের গোলে প্রথমে ব্রাজিল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্থ আনহেল মেনারের গোলে সমতায় ফেরে ইকুয়েডর।

ছবি: ইন্টারনেট

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে ম্যাচে নামার আগেই গ্রুপ চ্যাম্পিয়র হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা সেলেসাওদের নেইমার ছাড়াও মূল একাদশের বাইরে ছিলেন থিয়াগো সিলভা, কাসেমিরো, গ্যাব্রিয়াল জেসুসদের মতো তারকারা। এতোদিন মূল একাদশের বাইরে থাকা ব্রাজিলিয়ান ফুটবলারদের এ ম্যাচে ছিলো নিজেকে প্রমাণ করার সুযোগ। কিন্তু নিজেদের পারফর্ম্যান্স দিয়ে কোচ তিতে মন জয় করতে পারেনি তারা।

ছবি: ইন্টারনেট

ম্যাচের ৬২ শতাংশ বল নিজেদেরে দখলে রেখে ৩৭ মিনিটেই এভারটনের এসিস্টে এদের মিলিতাওয়ের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমার্ধে আর কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধের ৮ মিনিটে আনহেল মেনারের গোলে সমতায় ফেরে ইকুয়েডর।

ছবি: টুইটার

এ ম্যাচ ড্রয়ের ১ পয়েন্ট ইকুয়েডরিয়ানদের তুলে দিয়েছে পরের রাউন্ডে। টানা তিন ম্যাচ ড্র করা ইকুয়েডেরের সংগ্রহ ৩ পয়েন্ট। কোয়ার্টারে দলটি মুখোমুখি হবে এ গ্রপের শীর্ষদলের। সেটা হতে পারে আর্জেন্টিনা কিংবা অন্য কেউ। ১ পয়েন্ট কম পেয়ে বি গ্রুপ থেকে বিদায় নিয়েছে ভেনিজুয়েলা। ৪ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া বি গ্রুপের শীর্ষদল ব্রাজিল শেষ আটে প্রতিপক্ষ হিসেবে পেতে পারে উরুগুয়ে কিংবা চিলিকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img