৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

ব্রাজিলের জার্সিতে নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা

- Advertisement -

স্বপ্নই মানুষকে এগিয়ে যাওয়ার সাহস জোগায়, অথচ সেই স্বপ্ন ভেঙ্গে গেলে মানুষের মনে দেখা দেয় বেদনার এক রোমাঞ্চকর অনুভূতি। গতকাল এমনই এক স্বপ্নভঙ্গের সম্মুখীন হয়েছে ব্রাজিলিয়ান খেলোয়াড় এবং সমর্থকেরা। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হারের পর ইতি ঘটে ব্রাজিলের হেক্সা জয়ের মিশন, সেই সাথে জাতীয় দলের জার্সিতে নেইমার জুনিয়রের ভবিষ্যৎ নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

অথচ গল্পটা ভিন্ন হতে পারত। কারণ ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ের ঠিক শেষের দিকে নেইমারের গোলে লিড পায় ব্রাজিল। তবে ম্যাচের ঠিক অন্তিম মুহুর্তে ব্রাজিলিয়ানদের বাড়া ভাতে ছাই দেন ব্রুনো পেটকোভিচ। যার ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে, ভাগ্যপরীক্ষায় ব্যর্থ হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগে শিরোপা জিতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেয়ার ইচ্ছা পোষণ করেছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। গতকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর অশ্রুসিক্ত অবস্থায় দেখা গিয়েছে এই ফুটবলারকে। এর আগে কাতার বিশ্বকাপ জিতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেয়ার ইচ্ছা পোষণ করেছিলেন।

ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর অশ্রুসিক্ত নেইমার এবং আলভেস

কিন্তু বিশ্বকাপ থেকে সেলেসাওদের বিদায়ের পর এখন ব্রাজিলিয়ান জার্সি গায়ে তার ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তবে পরবর্তীতে আবারো ব্রাজিলিয়ান জার্সি গায়ে জড়াবেন কিনা এ বিষয়ে এখনো কোনো সরাসরি সিদ্ধান্ত নেননি তিনি।

নেইমার বলেন, “ আসলে আমি সত্যিই জানিনা এবং এ বিষয়ে চিন্তা করার সঠিক সময় এটি না। আমি এ বিষয়ে চিন্তা করার জন্য আরো সময় নিতে চাই। ব্রাজিলের জার্সি গায়ে নিজের মাঠে ফেরার দরজা একেবারেই বন্ধ করছি না এবং আমি এটাও বলছি না যে আন্তর্জাতিক ফুটবলে আমি ফিরবই।” 

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর অবশ্য ব্রাজিল দলের হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন তিতে। এছাড়াও নেইমারের সতীর্থ দানি আলভেস আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেও ক্লাব ফুটবল চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img