৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

ব্রাজিলের ৯ এ ৯

- Advertisement -

প্রথমার্ধের ১১ মিনিটে এরিক রামিরেজের গোলে যে লিড পেয়েছিল ভেনেজুয়েলা, তা তারা ধরে রেখেছিল প্রায় এক ঘন্টা। ভেনেজুয়েলার হাতেই এই বাছাইপর্বের প্রথম হার বা পয়েন্ট খোয়ানোর স্বাদ পাবে ব্রাজিল, এমন আশঙ্কায় ভক্তদের কপালে ছিল দুশ্চিন্তার ভাঁজ। তবে মারকুইনোস, গ্যাব্রিয়েল বারবোসা ও অতিরিক্ত সময়ে অ্যান্টনির গোলে শেষ বিশ মিনিটে দারুণভাবে ফিরে এসে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে ব্রাজিল। এরই সাথে বাছাইপর্বে নিজেদের শতভাগ জয়ের ধারাও বজায় রাখলো ‘সেলেসাও’রা।

ভেনেজুয়েলার কারাকাসে প্রথমার্ধের ১১ মিনিটেই ইয়েফারসন সোতেলদোর অ্যাসিস্টে গোল করে ভেনেজুয়েলাকে এগিয়ে দেন এরিক রামিরেজ। অপরদিকে ব্রাজিলের খেলা এদিন ছিল খুবই সাদামাটা। ব্রাজিলের স্কোয়াডে ছিলেননা নেইমার। এভারটন রিবেইরোর একটি সুযোগ ছাড়া প্রথমার্ধে আর কোন সুযোগই ব্রাজিল তৈরি করতে পারেনি! নেইমার না থাকায় উইং দিয়ে ব্রাজিলের চিরচেনা আক্রমণগুলিরও দেখা মেলেনি আজ। নাম্বার নাইন হিসেবে খেলা গ্যাব্রিয়েল বারবোসাও নিজের ভুলে নষ্ট করেছেন কিছু সুযোগ।

দ্বিতীয়ার্ধের শুরুতে এভারটনকে তুলে নিয়ে রাফিনহাকে নামান কোচ তিতে। এরপর থেকেই যেন ব্রাজিলের খেলায় প্রাণসঞ্চার হয়। রাফিনহার অ্যাসিস্টেই ৭১ মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরান মারকুইনোস। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল বারবোসা। অতিরিক্ত সময়ে রাফিনহার আরেকটি অ্যাসিস্ট থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে দেন আরেক বদলি খেলোয়াড় অ্যান্টনি।

এই নিয়ে বাছাইপর্বে ৯ ম্যাচের ৯টিতেই জয় তুলে নিয়েছে ব্রাজিল, হার তো দূরের কথা নেই একটি ড্রও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img