১৪ জুলাই ২০২৪, রবিবার

ব্রাথওয়েটের সেঞ্চুরির পর থিরিমান্নের জবাব, জমে উঠেছে অ্যান্টিগা টেস্ট

- Advertisement -

৯৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। সেই ইনিংস থামে ১২৬ রানে। ক্যারিবিয় অধিনায়ককে বোল্ড করেন চামিরা। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পেয়েছেন ব্রাথওয়েট।

৭ উইকেটে ২৮৭ রান ছিল প্রথম দিন শেষে। রাকিম কর্নওয়ালকে নিয়ে আগের দিনই শক্ত জুটি বেধেছিলেন ব্রাথওয়েট। স্কোরবোর্ডে ১০৩ রানে জমা করেন এই দু’জন। তাদেরকে বিচ্ছিন্ন করেন প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার সুরাঙ্গা লাকমাল। হাফ সেঞ্চুরির পর সেঞ্চুরির পথেই ছিলেন কর্নওয়াল। কিন্তু শততম ওভারের প্রথম বলে অফ স্ট্যাম্পে আসে। সেটাকে মিড অফ দিয়ে খেলতে গিয়ে ক্যাচ দেন ফার্নান্দোকে। ৭৩ রান করেন এই অলরাউন্ডার।

অবশ্য ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হয় দ্বিতীয় দিনে মধ্যহ্ন বিরতির আগেই। ব্রাথওয়েটের আউটেই তাদের ইনিংসের সমাপ্তি হয় ৩৫৪ রানে। সুরাঙ্গা লাকমাল নেন চার উইকেট। এছাড়া তিনটা নেন চামিরা।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানে অধিনায়ক দিমুথ করুনারত্নেকে হারিয়ে শুরুতেই ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। এরপর ওসাদা ফার্নান্দোও ইনিংস বড় করতে পারেননি, ফিরেছেন ১৮ করে।

লাহিরু থিরিমান্নে অবশ্য দেখেশুনে হাফসেঞ্চুরি তুলে নেন। কিন্তু তিনিও ইনিংস বড় করতে পারেননি। ১০৬ বলে ৬ বাউন্ডারিতে করেন ৫৫ রান। যদিও এরপর আর দলকে কোনো বিপদে পড়তে দেননি দিনেশ চান্দিমাল আর ধনঞ্জয়া ডি সিলভা। ২৫.৩ ওভারের জুটিতে তারা অবিচ্ছিন্ন আছেন ৫৯ রানে। দিন শেষে ৩ উইকেটে ১৩৬ শ্রীলঙ্কার, পিছিয়ে আছে ২১৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৩৫৪ ( ব্রাথওয়েট ১২৬, মেয়ার্স ৪৯, কর্নওয়াল ৭৩) লাকমাল ৪/৯৪

শ্রীলঙ্কা: ১৩৬/৩ ( থিরিমান্নে ৫৫, চান্দিমাল ৩৪*)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img