২৭ জুলাই ২০২৪, শনিবার

ব্রাভোর সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

- Advertisement -

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। রোববার রাতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারী শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে উইন্ডিজ।

টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। লংকান টপ অর্ডার ব্যাটসম্যানরা বড় স্কোর করতে না পারলেও দলের হাল ধরেন আশেন বান্দারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। তারা দুজন সপ্তম উইকেটে অপরাজিত ১২৩ রানের জুটি গড়েন, তাতেই লংকানরা পায় ২৭৪ রানের সংগ্রহ। হাসারাঙ্গা ৬০ বলে ৭ চার আর ৩ ছয়ে অপরাজিত ৮০ রান করেন। তার সঙ্গে ৭৪ বলে ৩ চার আর ১ ছয়ে অপরাজিত ৫৫ রান করেন বান্দারা। এ ছাড়া দানুস্কা ৩৬ ও করুণারত্নে ৩১ রান করেন।

জবাবে ৫ উইকেট আর ৯ বল হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। আর সেটা সম্ভব হয় সেঞ্চুরিয়ান ড্যারেন ব্রাভো, শেই হোপ আর অধিনায়ক কাইরন পোলার্ডের ব্যাটে ভর করে।

ব্রাভো তৃতীয় উইকেটে হোপের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন। এরপর পোলার্ডের সঙ্গে পঞ্চম উইকেটে তোলেন ৮০ রান। তাতে জয়ের শক্ত ভিত পায় উইন্ডিজ। ক্যারিয়ারে চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন ব্রাভো, ৫ চার আর ৪ ছয়ে ১০২ রান করে আউট হন তিনি ,২০১৬ সালের পর সেঞ্চুরির দেখা পেলেন ক্যারিবিয়ান এই ব্যাটসম্যান। পোলার্ড ৪২ বলে অপরাজিত ৫৩ রানের ইনিংস খেলে ৪৮.৩ ওভারেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ম্যাচসেরার পুরস্কার পান সেঞ্চুরিয়ান ব্রাভো। আর সিরিজ সেরা হয়েছেন  শেই হোপ। আগামী ২১ ও ২৯ মার্চ দুটি টেস্ট খেলেই দেশে ফিরবে শ্রীলঙ্কা।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img