NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

“ব্রাভো টি-টোয়েন্টির কিংবদন্তি”- ইয়ান বিশপ

- Advertisement -

৪র্থ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার পূর্বেই জানিয়েছিলেন ঘরের মাঠে এটাই হতে যাচ্ছে তার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু বৃষ্টি বাঁধায় মাঠেই নামা হয়নি ডোয়াইন ব্রাভোর। ৪ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে একটিই মাত্র ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, আর সেই ম্যাচ জিতেই ১-০ তে  সিরিজ জয় পাকিস্তানের।

ওয়েস্টইন্ডিজের জার্সিতে ডোয়াইন ব্রাভো

ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন আগেই, খেলে যাচ্ছিলেন শুধু এই টি-টোয়েন্টিটাই। এবার সড়ে দাড়ানোর ঘোষণা দিলেন টি-টোয়েন্টি থেকেও। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্য দিয়েই টানতে যাচ্ছেন ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি। বিশ্বকাপের আগে আর কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ না থাকায়, ঘরের মাঠে শেষবারের মতো মাঠে নামার ঘোষনা দিয়ে রেখেছিলেন ব্রাভো। কিন্তু প্রথমে ব্যাটিং করা ওয়েস্টইন্ডিজের স্কোরবোর্ডে ৩ ওভারে ৩০ রান তুলতেই বৃষ্টির হানা, এরপর মাঠে আর গড়ায়নি একটি বলও।

ম্যাচ শেষে ব্রাভোকে নিয়ে কথা বলেছেন ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ডও। বলেছেন কতটা দুর্দান্ত বোলার ছিলেন তিনি, কতটা জুড়ে ছিল এই ক্রিকেট।

“ওর স্বপ্নই ছিল ওয়েস্টইন্ডিজের হয়ে খেলে যাবার, আর ২০০৪ সাল থেকেই সে এটা করে যাচ্ছে। শব্দ দিয়ে প্রকাশ করা সম্ভব না কতটা দুর্দান্ত খেলোয়ার ছিল ব্রাভো”

ডোয়াইন ব্রাভোর সাথে কায়রন পোলার্ড

ক্যারিবিয়ান জার্সিতে ৮৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ত্রিনিদাদ এই তারকা ১১৫.৬ স্ট্রাইক রেটে করেছেন ১২২৯ রান এবং ২৮.৯৮ গড়ে পেয়েছেন ৭৬টি উইকেট। পরিসংখ্যান দিয়ে ব্রাভোর মাহাত্ম্য বোঝা যাবে না। দলের বিপর্যয়ের মুহুর্তগুলোতে যেভাবে কান্ডারি হয়েছে দাড়িয়েছেন প্রতিবারই, সেটাই তাকে আলাদা করে রাখবে সবার থেকে। ক্যারিবিয়ান কিংবদন্তি বোলার ইয়ান বিশপও জানিয়েছেন ব্রাভোর মাহাত্ম্যর কথা।

“ব্রাভো কত বড়মাপের খেলোয়ার সেটা বোঝাতে আমি ‘গ্রেট’ শব্দটি ব্যবহার করবো না। কারণ, আমাদের বিখ্যাত কিছু ওয়ানডে এবং টেস্ট খেলোয়ার আছে। কিন্তু নিঃসন্দেহেই ও টি-টোয়েন্টি খেলাটার কিংবদন্তি”

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে সড়ে দাড়ালেও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলবেন ডোয়াইন ব্রাভো। ২৬ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে মাঠে নামবেন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img