২১ জুলাই ২০২৪, রবিবার

ভারতকে হারাতে পারবে বাংলাদেশ?

- Advertisement -

এশিয়া কাপে সুপার ফোরে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৩:৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্টে টাইগারদের হারানোর কিছু নেই। রোহিত শর্মাদের বিপক্ষে শেষটা জয় দিয়ে করতে চান বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বৃহস্পতিবার তিনি বলেছেন, “আমরা যদি লাস্ট ম্যাচ জিতে দেশে যেতে পারি অবশ্যই এটা ভালো দিক হবে। এই ম্যাচ থেকে অন্যকিছু চাই না, শুধু জিততে চাই”

পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো প্রতিপক্ষকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত। টাইগারদের বিপক্ষে ম্যাচে হারলেও তাদের কোনো ক্ষতি নেই কিন্তু ফাইনালের আগে কোন দলই বা হারতে চাইবে। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার একাদশের মূল খেলোয়াড়দের বিশ্রাম দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

পুরো টুর্নামেন্টে দারুণ বোলিং করেছেন বাংলাদেশের বোলাররা। তবে রোহিত শর্মা, শুভমান গিল, ভিরাট কোহলি ও লোকেশ রাহুলদের নিয়ে গড়া ব্যাটিং লাইনআপের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হতে পারে তাসকিন আহমেদ-শরীফুল ইসলামদের। এছাড়াও টাইগারদের দুশ্চিন্তার সবচেয়ে বড় জায়গার নাম ব্যাটিং। এই বিভাগে ভালো করতে পারছে না দল। ভারতের বিপক্ষে মুশফিকুর রহিমের সার্ভিস পাচ্ছে না।

জয় দিয়ে শেষটা করতে চায় বাংলাদেশ

রোহিত-ভিরাটদের বিপক্ষে মাঠে নামার আগে গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে সিরিজ জয় টাইগারদের জন্য হতে পারে অনুপ্রেরণা। তবে পরিসংখ্যান সাকিব-লিটনদের পক্ষে কথা বলছে না। ওয়ানডেতে দুই দলের ৩৯ বারের দেখায় ভারতের ৩১ জয়ের বিপরীতে বাংলাদেশের ৭টি। বাকি একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

এশিয়া কাপে ১২ ম্যাচে টাইগাররা জিততে পেরেছে মাত্র ১টি। অন্যদিকে ভারতের জয় ১১টি। সাকিবদের একমাত্র জয়টিও আবার ২০১২ সালে। এই ফরম্যাটে এরপর আর ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img