২১ জুলাই ২০২৪, রবিবার

প্রমোশন কেনো পেলো না জাদেজা?

- Advertisement -

আইপিএল চলাকালীনই ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের মোট চারটি গ্রেডে ভাগ করা হয়েছে। নতুন তালিকা অনুযায়ী মোট ২৮ জনকে কেন্দ্রীয় চুক্তির অধীনে রেখেছে বোর্ড। তবে বড় আলোচনা রবীন্দ্র জাদেজা’র প্রমোশন কেনো হলো না। আগের অবস্থান ‘এ’ ক্যাটাগরিতেই আছেন এই অলরাউন্ডার।

 

এ প্লাস ক্যাটাগরিতে আছেন দলের তিন খেলোয়াড় ভিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রীত বুমরা। তিন ফরম্যাটেই দেশের প্রতিনিধিত্বকারী ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে রাখা হয় এ প্লাস ক্যাটাগরিতে তবে প্রায় এক দশকের বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেটে তিন ফরম্যাটেই দলের প্রতিনিধিত্ব করছেন জাদেজা, সেই সাথে দলের প্রথম একাদশেও তিনি নিয়মিত। আইসিসির টেস্ট ও ওয়ানডে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও সেরা দশে আছেন, টেস্টে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তিন  নম্বর থেকে একধাপ এগিয়ে দুইয়ে উঠেছেন এই ক্রিকেটার।

চুক্তিতে জাদেজার প্রমোশন কেনো হলো না এ ব্যাপারে এখনো মুখ খুলেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ব্যাপারটি নিয়ে মাইকেল ভন টুইট করে বলছেন অপমানজনক।

নতুন ঘোষিত  চুক্তির বেতন কাঠামোতে কোনো পরিবর্তন আনেনি বিসিসিআই। সর্বোচ্চ ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটার পাবেন বার্ষিক ৭ কোটি রুপি । এছাড়া ‘এ’ গ্রেডে ৫ কোটি, ‘বি’ গ্রেডে ৩ কোটি এবং ‘সি’ গ্রেডের ক্রিকেটারদের বার্ষিক আয় হবে ১ কোটি রুপি করে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img