৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

ভারতীয় দলের কোচ দ্রাবিড়

- Advertisement -

শ্রীলংকা সফরে ভারতীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়। মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যমে  একথা জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। কিছুদিন ধরেই গুঞ্জন ছিল লংকা সফরে কোচ হতে পারেন দ্রাবিড়, এদিন সেটিরই আনুষ্ঠানিক ঘোষনা এলো।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনা্ল খেলতে ভারত দল আছে ইংল্যান্ডে। ১৮ জুন থেকে শুরু হওয়া ফাইনালে সাউদাম্পটনের রোজবোলে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া । এরপর ৪ অগাস্ট থেকে সেদেশেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের প্রস্তুতির লক্ষ্যেই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর বৃটেনেই থেকে যাওয়ার পরিকল্পনা করেছে ভারতীয় দল।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

যদিও জুলাইয়ে শ্রীলংকায় ৩টি করে ওডিয়াই এবং টি-টুয়েন্টি সিরিজ থাকায় বিপাকে পড়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ( বিসিসিআই)।  খেলোয়াড়জনিত সমস্যা থেকে বের হতে অবশ্য খুব একটা কাঠখড় পোড়াতে হয়নি তাদের। শক্তিশালি “পাইপলাইনের” সামর্থ্য দেখিয়ে শ্রীলংকা সফরের জন্য ভারত শিখর ধাওয়ানের নেতৃত্বে ঘোষনা করে সম্পুর্ন আলাদা একটি রঙ্গীন পোশাকের দল। এবার সেই সফরে আলাদা কোচ নিয়োগ করে ফেলল ভারত।

রাহুল দ্রাবিড় এর আগে ভারতের অনূর্ধ্ব  ১৯ ও ভারতীয় “এ” দলের কোচিং করালেও প্রথম বারের মতো পালন করবেন সিনিয়র টিমের দায়িত্ব। যে দলে তিনি পাবেন তাঁরই পরিচর্যায় যুবদল থেকে আলো ছড়ানো পৃথ্বী শ, ইশান কিষান, দেবদূত পাড়িকল এবং চেতন সাকারিয়াদের মতো উদীয়মান খেলোয়াড়দের। পর্দার আড়াল থেকে ইন্ডিয়ান ক্রিকেটের ট্যালেন্টের ভান্ডারকে সমৃদ্ধ করা দ্রাবিড় এই প্রথম জাতীয় দলের কোচের হট সিটে বসে নিজের জাত চেনানোর সুযোগ পাবেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img