২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

ভারতীয় পেসারদের স্টেইনের পরামর্শ

- Advertisement -

আগষ্ট থেকে মাঠে গড়াচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। এই সিরিজ দিয়ে শুরু হচ্ছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় এডিশন। ইংল্যান্ডের কন্ডিশনে সুবিধা নিতে ভারতের পেসারদের ভালো করার কোন বিকল্প নেই। তাই সেখানে ভালো করার উপায় বাতলে দিলেন সাউথ আফ্রিকান পেসার ডেল স্টেইন। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোতে এক সাক্ষাৎকারে এমন পরামর্শ দিয়েছেন সিরাজের আইপিএল সতীর্থ।

ইংল্যান্ডের কন্ডিশনে সুবিধা নিতে ভারতের পেসারদের ভালো করার উপায় বাতলে দিলেন সাউথ আফ্রিকান পেসার ডেল স্টেইন।

টানা চারবছর ধরে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে আছে ভারত । ভারতের এই সফলতার প্রধান কারন তাদের পেস বোলারদের দুর্দান্ত উত্থান। সেই পেস বোলিংয়ের নেতৃত্বে আছেন মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, উমেশ যাদবরা। হোম এবং অ্যাওয়ে, দুই জায়গাতেই সমান তালে পারফর্ম করছেন তারা। সঙ্গে দুই তরুণ, মোহাম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর ভারতের পেস বোলিং সক্ষমতা আরো বাড়িয়েছে। তাদেরকে মনে ধরেছে স্টেইনের।

মোহাম্মদ সিরাজ খুবই আক্রমনাত্মক একজন বোলার। একজন পেস বোলারের আগ্রাসন থাকাটা খুবই জরুরি, সেটা সিরাজের মধ্যে আছে। আর আমাদের ভুলে গেলে চলবে না খেলাটা ইংল্যান্ডে, যেখানে আপনাকে শুধু ভালো বল করলেই হবে না সঙ্গে আগ্রাসনও থাকতে হবে। আর আমি শার্দুল ঠাকুরকে খুবই পছন্দ করি, সে খুবই সুন্দর সুইং করাতে পারে। তাকে অনেকটা টিম সাউদির মতো মনে হয় ”-ক্রিকইনফোকে স্টেইন। 

ইংল্যান্ডে টেস্টে ভালো করতে ফিট থাকার কোন বিকল্প নেই। সে কথাটাই আরেকবার মনে করিয়ে দিয়েছেন ডেল স্টেইন।

“ ভারতীয় পেস অ্যাটাকে ভ্যারিয়েশন আছে। আমার পরামর্শ থাকবে তারা যেন ফিট থাকে। যেহেতু পাঁচ টেস্ট, অনেক বোলিং করতে হবে, অনেক উইকেট নিতে হবে। তাই ফিট থাকার কোন বিকল্পই নেই। ” 

কিভাবে ভালো বোলিং করবে সেই পরামর্শও দিয়েছেন স্টেইন। জানিয়েছেন অনবরত গুড লেংথেই বল করে যেতে হবে।

“ আমি মনে লেংথে বল করাটা খুব জরুরি। আর ইংল্যান্ডে তো লেংথে বল করার কোনই ব্যতিক্রম নেই। ”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img