১৭ জুলাই ২০২৪, বুধবার

ভারতের নতুন কোচ হচ্ছেন গম্ভীর

- Advertisement -

ভারতের নতুন প্রধান কোচ হচ্ছেন দেশটির সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ করা পোস্টে গম্ভীরকে নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই শোনা যাচ্ছিল রোহিত শর্মা-বিরাট কোহলিদের কোচ হিসেবে আর থাকবেন না রাহুল দ্রাবিড়। তখন থেকে নতুন কোচ খুঁজছিল বিসিসিআই। অনেকেরই নাম শোনা গিয়েছিল ভারতের প্রধান কোচ হিসেবে। সেই আলোচনায় বেশ ভালোভাবেই ছিলেন গম্ভীর। অবশেষে শুবমান গিলদের কোচ হচ্ছেন তিনি।

কিছুদিন আগে ভারতের কোচ হওয়ার ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন গম্ভীর। বিসিসিআই যখন নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছিল তখন আবেদনও করেছিলেন গম্ভীর।

নতুন প্রধান কোচ চলতি জুলাই থেকে সাড়ে তিন বছরের জন্য জাতীয় দলের দায়িত্ব নিয়ে ২০২৭ সালের ডিসেম্বরে মেয়াদ পূর্ণ করবেন। তিন সংস্করণেই তিনি প্রধান কোচের দায়িত্ব পালন করবেন।

সবশেষ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে কাজ করেছিলেন গম্ভীর। তার অধীনে শিরোপা জিতে দলটি। কলকাতার দায়িত্ব নেওয়ার আগে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে কাজ করেছেন ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপজয়ী এ ওপেনার। এবার ভারত জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব সামলাবেন তিনি।

বর্তমানে জিম্বাবুয়ে সিরিজ নিয়ে ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা। ভারতের পরবর্তী সিরিজ থেকে প্রধান কোচের দায়িত্ব পালন করতে পারেন গম্ভীর।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img