২১ জুলাই ২০২৪, রবিবার

ভারতের বিকল্প ভাবনায় রেখেছে আইসিসি!

- Advertisement -

করোনার দ্বিতীয় ঢেউ অন্যান্য দেশের মতো ভারতকেও চিন্তায় ফেলেছে। বুধবার সাড়ে ছয়শো মানুষ মারা গেছে, শনাক্ত এক লাখের উপর। হঠাৎ করেই সংক্রমণ এবং মৃত্যু বেড়েছে। এমন অবস্থাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল শুরু হচ্ছে। তারপর অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেটা গেল বছর স্থগিত হয়েছিল অস্ট্রেলিয়ায়। কিন্তু করোনা পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় বিকল্প চিন্তাও করতে হচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিকে।

আপাতত বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নেয়ার কোন পরিকল্পনা হয় নাই। তবে বিকল্প ভাবনা আছে, জানিয়েছেন আইসিসি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। তিনি সংবাদ মাধ্যমকে জানান-

“হ্যাঁ, আমাদের বিকল্প পরিকল্পনা আছে। তবে এই মুহূর্তে আমরা সেসব পরিকল্পনা বাস্তবায়ন শুরু করিনি। কারণ, নির্ধারিত সূচি অনুযায়ী ভারতে এটি আয়োজনের প্রস্তুতি নিয়েই এগোচ্ছি আমরা।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এখনও পর্যাপ্ত সময় আছে বলে মনে করেন আইসিসির এই কর্তা। আপাতত তাদের নজর আগামী ১৮ জুন সাউথ্যাম্পটনে শুরু হতে যাওয়া ভারত ও নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিকে।

বিভিন্ন দেশে এরই মধ্যে চলে এসেছে কোভিড-১৯ ভ্যাকসিন। তবে বিশ্বকাপের মতো ইভেন্টগুলোর আগে সব দেশকে ভ্যাকসিন নিতে বাধ্য করবেনা আইসিসি। অবশ্য পরামর্শ দিয়েছে তারা যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেয়া যায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img