৭ ডিসেম্বর ২০২২, বুধবার

ভারতের বিপক্ষে জয়ের জন্যই নামবে বাংলাদেশ; আত্মবিশ্বাসী জেমি-তপুরা

- Advertisement -

করোনার কারনে ঘরের মাঠে না হয়ে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে ভারতের বিপক্ষের অনুষ্ঠিত হবে কাতারের দোহায়। আগামী সোমবার কাতারের  জসিম বিন হামাদ স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কাতারে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। সে ম্যাচের গোলদাতা এবং বাংলাদেশ কোচ দুজনই শুনিয়েছেন আশার বানী।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের সম্বল এখন পর্যন্ত দুই পয়েন্ট। কলকাতার সল্টলেকে ভারতের বিপক্ষে ড্র করে প্রথম পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। ৮৮ মিনিট পর্যন্ত লিড ধরে রেখেও জিততে পারেনি বাংলাদেশ। সাদউদ্দিনের গোলে এগিয়ে গিয়েও ম্যাচের অন্তিম মুহুর্তে গোল খেয়ে বসে টাইগাররা। কলকাতার সল্টলেকে রক্ষণের একটু মনোযোগের ঘাটতিতে গোল খেয়েছিল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষেও তাই। তবে এবার আর  সেই  ভুল করতে চাননা তপু বর্মনরা।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

“ডি-বক্সে ছোট একটা ভুল করলেও সেটা বড় ভুল হয়ে যায়। আফগানিস্তান ম্যাচেও সেটা হয়েছে। তা না হলে ওই গোলটা আমরা হয়ত খেতাম না। ডিফেন্সের সিনিয়র খেলোয়াড় হিসেবে সতীর্থদের কাছে আমার চাওয়া থাকবে, এই ছোটখাট ভুলগুলো যেন না হয়। ‘ডু অর ডাই’ ম্যাচ ভেবে নিয়ে ভারতের বিপক্ষে জয়ের জন্য নামব আমরা। কোচও নিশ্চিয় এই বিষয়গুলো ডিফেন্ডারদের বলবেন।”

বিশ্বকাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল কাতার, বাংলাদেশকে গত নভেম্বরে তারা হারিয়েছিল ৪-০ গোলে। সেই কাতারের বিপক্ষে ১-০ গোলে লড়াই করে হারা ভারতকে তাই সমীহই করছেন বাংলাদেশ কোচ জেমি ডে। ভারতকে হারিয়ে বাছাইয়ে প্রথম জয় তুলে নিতে মরিয়া কোচ তাই দলের কাছে চাইলেন সর্বোচ্চটা । টোটকা হিসেবে আছে আফগানদের সঙ্গে লড়াই করার সুখস্মৃতি। সেই আত্মবিশ্বাসকেই টেনে নিয়ে যেতে চান বাংলা বস।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

“আফগানদের বিপক্ষে পাওয়া আত্মবিশ্বাস ভারত ম্যাচে টেনে নিয়ে যেতে চাই। এটা আবারও কঠিন ম্যাচ হবে, তবুও ভারতের বিপক্ষে ছেলেদের কাছে চাই গত ম্যাচের পারফরম্যান্সের পুনরাবৃত্তি এবং সর্বোচ্চ পর্যায়ের পারফরম্যান্স। ভারতকে হারাতে আমাদের এটার প্রয়োজন হবে। কেননা, গত শক্তিশালী দল কাতারের বিপক্ষে তারা ১-০ গোলে হেরেছে। তাই, আমরা জানি তাদের বিপক্ষে ম্যাচটি খুবই কঠিন হবে।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img