NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষনা

- Advertisement -
ভারতের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটের জন্য দল ঘোষনা করেছে শ্রীলঙ্কা। আসন্ন সিরিজে ভারতের বিপক্ষে কুশল পেরেরার বদলে লঙ্কানদের নেতৃত্ব দিবেন দাসুন শানাকা,  সহ-অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা । শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি )।

চলতি বছরের মে মাসে দায়িত্ব গ্রহণ করেন কুশল পেরেরা। দায়িত্ব নেওয়ার পর তিন সিরিজের একটাতেও জিততে পারেননি। কাঁধের ইনজুরির কারনে তিনি ছিটকে গেলেন, তার বদলে নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন শানাকা। ফলে গত পাঁচ বছরে শ্রীলঙ্কার দশম ওয়ানডে অধিনায়ক হলেন শানাকা। দল ঘোষনা করার আগে বিজ্ঞপ্তিতে এসএলসি জানিয়েছে,

“ইনজুরির কারনে ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না কুশল পেরেরা।”

রোববার থেকে শুরু হতে যাচ্ছে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজ। তার আগে শ্রীলঙ্কা একজন নির্ভরযোগ্য উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য ধুঁকছে। অধিনায়ক কুশল পেরেরা ইনজুরির জন্য নেই, আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলাও নেই দলে। ইংল্যান্ড সিরিজে বায়ো-বাবল ভাঙ্গায় নিষেধাজ্ঞার কবলে পড়েছেন তিনি। তবে শ্রীলঙ্কা স্কোয়াডে দুই তরুণ উইকেটরক্ষক মিনোদ ভানুকা এবং লাহিরু উদারাকে রেখেছে।

লঙ্কানদের নেতৃত্ব দিবেন দাসুন শানাকা।

শ্রীলঙ্কার ইনজুরির গল্প শুধুই পেরেরাতেই সীমাবদ্ধ নয়। বাঁহাতি ফাস্ট বোলার বিনুরা ফার্নান্দোও আছেন এই তালিকায়। তবে তিনি পুরো সিরিজ মিস করছেন না। প্র্যাকটিসে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় ভারতের বিপক্ষে খেলতে পারবেন না ওয়ানডে সিরিজ। তবে ঠিকই খেলবেন টি-টোয়েন্টি সিরিজ।

এক বছর পর সীমিত ওভারের দলে ডাক পেয়েছেন পেসার লাহিরু কুমারা এবং ভানুকা রাজাপাকসে। এছাড়া ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ। দলে জায়গা ধরে রেখেছেন ধনাঞ্জয়া লাকশান ও প্রাভিন জয়াবিক্রমা।

শ্রীলঙ্কা দল: দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, লাহিরু কুমারা , দুশমন্থ চামিরা, আভিশকা ফার্নান্দো, প্রাভিন জয়াবিক্রমা, লাকসান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, ভানুকা রাজাপাকসে, পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারা, মিনোদ ভানুকা, লাহিরু উদারা, রমেশ মেন্ডিস, চামিকা কারুনারত্নে, শিরান ফার্নান্দো, ধনঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, আসিথা ফার্নান্দো, কাসুন রাজিথা, ও বিনুরা ফার্নান্দো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img