৭ ডিসেম্বর ২০২২, বুধবার

ভারত সিরিজে মাঠে নামতে পারবেন নিষিদ্ধ রবিনসন

- Advertisement -

টুইটারে বর্নবাদমূলক মন্তব্য করায় ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ইংলিশ পেসার ওলে রবিনসন। তবে এখনই মাঠে নামতে পারবেন এই ডানহাতি পেসার। অগাষ্টে ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টেষ্ট সিরিজে মাঠে নামতে পারবেন সাসেক্সের এই  পেসার।

৮ ম্যাচের নিষেধাজ্ঞা পেলেও, শুনানি চলাকালীন ইতোমধ্যে তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেলেছেন, সঙ্গে যুক্ত হবে দুই বছরের জন্য পাঁচ ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা। অর্থাৎ আগামী দুই বছরের মধ্যে একই অপরাধ আবার করলে শাস্তির সঙ্গে ভোগ করতে হবে এই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞাও। এছাড়াও জরিমানা করা হয়েছে ৩২০০ পাউন্ড, যা বাংলাদেশি টাকায় প্রায় পৌনে চার লক্ষ টাকার সমান।

লর্ডসে গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেষ্ট অভিষেক হয় ওলে রবিনসনের। অভিষেকেই ৭ উইকেট নিয়ে আলোড়ন তোলেন ডানহাতি দীর্ঘাকায় ফাষ্ট বোলার। তবে ওই টেষ্টের প্রথম দিনেই সাত বছর আগের করা টুইট সবার সামনে আসে। ১৮ বছরের তরুন রবিনসন তখন টুইটারে এশীয়-মুসলিম এবং নারীদের বিরুদ্ধে বর্নবাদমূলক মন্তব্য করেন। সেই মন্তব্য প্রকাশ আসতেই নড়েচড়ে বসে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেষ্ট শেষে রবিনসনের নিষেধাজ্ঞার ঘোষনা আসে। তখন তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে ইসিবি। টিনএজ বয়সের ভুলের কারনে ক্ষমাও চেয়েছিলেন রবিনসন। তার কর্মের কারনে শুনানির আহবান করা হয়। শুনানি চলাকালীন কোনো ম্যাচেই মাঠে নামতে পারেননি তিনি। অবশেষে শনিবার শুনানির ফলাফল জানা গেল। আট ম্যাচে নিষিদ্ধ হওয়ার খবর পেলেন রবিনসন, সঙ্গে পাঁচ ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা। এরই মধ্যে ভোগ করে ফেলেছেন তিন ম্যাচের নিষেধাজ্ঞা, নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেষ্ট এবং ঘরোয়া টি-টোয়েন্টি ব্লাষ্টের দুই ম্যাচ। ফলে টি-টোয়েন্টি ব্লাষ্টের পরবর্তী ম্যাচ থেকেই মাঠে নামতে পারবেন রবিনসন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img