২১ জুলাই ২০২৪, রবিবার

ভালো কন্ডিশনে খেললে সাকিবের ১০ থেকে ১২ হাজার রান থাকতো: হাথুরু

- Advertisement -

বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে টাইগারদের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক ছুঁয়ে যাওয়ার জন্য প্রশংসা করে বলেছেন, বিশ্বসেরা অলরাউন্ডার যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা এমনকি ভারতের মতো কন্ডিশনে খেলতেন, তাহলে তিনি টাইগারদের ওয়ানডেতে প্রায় ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করতেন।

“সাকিব, বেশিরভাগ সময় বাংলাদেশে খেলে এখানে রান করা সহজ বিষয় না এবং এর আগে, [বাংলাদেশের চেয়ে] ভাল বোলিং আক্রমণ ছিল এমন অন্যান্য দলের বিপক্ষে খেলেছেন যা এখন হয় না, অন্তত গত পাঁচ-ছয় বছর ধরে নয়, তবে হতে পারে। আপনি যখন [আপনার ক্যারিয়ারে] শুরু করেছিলেন, তখন এটা সহজ ছিল না,” বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের [বিসিবি] অফিসিয়াল ফেসবুক পেজ থেকে পোস্ট করা একটি ভিডিওতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ড্রেসিংরুমে একটি প্রশংসা বক্তৃতার সময় হাথুরুসিংহকে বলতে শোনা গিয়েছিল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে চলতি পূর্ণাঙ্গ সিরিজে সাকিব আরেকটি মাইলফলক ছুঁয়েছিলেন৷ তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৭০০০ রান ছুঁয়েছিলেন। গত শনিবার. সনাথ জয়সুরিয়া (১৩৪৩০ রান, ৩২৩ উইকেট) এবং শহীদ আফ্রিদির (৮০৬৪ রান, ৩৯৫ উইকেট) পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ওডিআই ক্রিকেটে ৭০০০ রান এবং ৩০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন এই অলরাউন্ডার।

এবং আরেকটি বিষয় হল, এখানে প্রচুর রান করা সহজ নয়। আপনি যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা ভারতে কোথাও খেলতেন তাহলে আপনার ট্যালেন্ট অনুযায়ী ১০০০ বা ১২০০০ রান হত। এটি একটি খুব বড় অর্জন,” বিশ্বসেরা অলরাউন্ডারের হাতে একটি ফলক তুলে দেওয়ার সময় হাথুরুসিংহে এই কথাটাই বলেছেন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img