৭ অক্টোবর ২০২২, শুক্রবার

ভালো ক্রিকেট খেলে র‌্যাংকিংয়ে উন্নতি করা সম্ভব: রিয়াদ

- Advertisement -

রোববার ভার্চুয়াল প্রেস মিটিংয়ে বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বেজায় চটেছিলেন বাংলাদেশকে কেন টি-টোয়েন্টিতে খারাপ দল বলা হয় তা নিয়ে। সেই মন্তব্যের সূত্র ধরে সোমবার ভার্চুয়াল প্রেস মিটিংয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সাংবাদিকদের প্রশ্নের বাউন্সার ঠিকঠাকভাবেই সামলেছেন রিয়াদ।

বাংলাদেশ টি-টোয়েন্টিতে আরো ভালো করার ক্ষমতা রাখে বিশ্বাস রিয়াদের

টি-টোয়েন্টিতে বাংলাদেশ কখনোই অত ভালো ক্রিকেট খেলে না। এই অপ্রিয় সত্যটাই আগেরদিন মেনে নিতে পারেননি রাসেল ডোমিঙ্গো। জানিয়েছিলেন বাংলাদেশ টি-টোয়েন্টিতে খারাপ দল নয়। কী কারনে একটা দলকে ভাল-খারাপ বলা যায়? সাংবাদিকদের পাল্টা প্রশ্নের মুখে ডোমিঙ্গো না পড়লেও পড়েছিলেন রিয়াদ। তবে রিয়াদ সেই প্রশ্নের উত্তর বেশ সাবলীলভাবেই দিয়েছেন।

“ভালো-খারাপ কীভাবে বিচার করা যায়? নিশ্চয়ই র‌্যাংকিং দিয়ে। আমি বিশ্বাস করি, এই ফরম্যাটে যেকোনো দলের সঙ্গে যেকোন ঘটনা ঘটে যেতে পারে। এখানে র‌্যাংকিং অত বেশি প্রভাব ফেলে না। আপনি কতটুকু প্রস্তুত, কতখানি স্কিল মাথায় নিয়ে মাঠে এপ্লাই করতে পারছেন সেটাই গুরুত্বপূর্ণ ব্যাপার। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, সব ডিপার্টমেন্টে মেলে ধরতে পারলে আমাদের পক্ষে আরো ভালো করা সম্ভব। আমি বিশ্বাস করি, আমরা আরো ভালো করার সামর্থ্য রাখি। এই বিষয়গুলোয় উন্নতি করতে পারলে আমাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করা সম্ভব”- ভার্চুয়াল ম্যাচ কনফারেন্সে মাহমুদউল্লাহ্

অজিদের হারাতে পারবেন এমন বিশ্বাস রাখেন রিয়াদসাম্প্রতিক সময়ে বাংলাদেশ ভাল ক্রিকেট খেলছে। সেই আত্মবিশ্বাস টাইগাররা অজিদের সঙ্গে মাঠে কাজে লাগাতে চান।

“সাম্প্রতিক ফর্ম বিবেচনায় অজিদের হারানোর সেরা সুযোগ কিনা এটা বলা কঠিন। আমাদের মূল লক্ষ্য ভালো ক্রিকেট খেলা, আমাদের স্কিল মাঠে এপ্লাই করা, তাহলেই জয় আসবে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img