৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

ভিনিসিউসের গোলে রিয়াল মাদ্রিদের রক্ষা

- Advertisement -

বেশ ছন্দেই ছিল স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ ৫ ম্যাচে শতভাগ জয়। কিন্তু ৬ নাম্বার ম্যাচে রিয়ালকে রুখে দিল আরেক রিয়াল। কোনমতে পরাজয় এড়িয়েছে। শেষ মূহুর্তের গোলে রিয়াল সোসিয়েদাদের সাথে ১-১ গোলে ড্র করেছে জিদানের দল। ব্রাজিলিয়ান ভিনিসিউস জুনিয়রের গোল রক্ষা চ্যাম্পিয়নদের।

সবশেষ দেখাতেও রিয়াল মাদ্রিদের জিত ছিলনা সোসিয়েদাদের বিপক্ষে। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে তাই কিছুটা ব্যাকফুটেই ছিল স্বাগতিকরা। যদিও ম্যাচের প্রথমার্ধে একতরফা খেলেছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের পোস্ট বরাবর দেখার মতো শট হয়েছিল বেশ কয়েকবার। কিন্তু লুকা মদ্রিচ, কাসেমিরো কিংবা ভারানেরা কেউই স্কোরশিটে নাম উঠাতে পারেনি। ফলে প্রথমার্ধ গোলশূন্যই ছিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল দেয়ার বদলে গোল খেয়েছে রিয়াল মাদ্রিদ। ৫৫ মিনিটে পোর্তোর গোলে এগিয়ে যায় সোসিয়েদাদ। লিডটা বেশ লম্বা সময়ে ধরে রাখে অতিথিরা। ম্যাচে নিশ্চিত জয়ের কাছেই ছিল রিয়াল সোসিয়েদাদ। কিন্তু রিয়াল মাদ্রিদের জার্সিতে শততম ম্যাচ খেলতে নামা ভিনিসিউস সেই জয়ে ভাগ বসান, ৮৯ মিনিটে। বদলি নেমে পরাজয় থেকে বাঁচান দলকে। ফেদে ভালভেরদের ব্যাকহিলে কোনাকুনি পাস বাড়ান ভাসকেস। ডান পায়ের শটে ম্যাচে সমতা টানেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস।

পূর্ণ পয়েন্ট হারিয়ে তালিকার দুইয়ে উঠা হলোনা রিয়াল মাদ্রিদের। ২৫ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৫৩। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে। তাদের সমান ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়া। আর ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে সোসিয়েদাদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img