২১ মে ২০২৪, মঙ্গলবার

ভিনিসিয়ুসের পাশে দাঁড়িয়ে রাফিনিয়ার যুদ্ধের ঘোষণা

- Advertisement -

মঙ্গলবার রাতে রিয়াল ভায়োদোলিদের মাঠে বার্সেলোনার ৩-১ গোলে হারের রাতে গোল করতে পারেননি বার্সার ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া। তিনি গোল করতে না পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঠিকই তাকে নিয়ে হচ্ছে আলোচনা।

ভায়োদোলিদের বিপক্ষে শুরুর একাদশে রাফিনিয়াকে রেখেছিলেন বার্সা বস জাভি হার্নান্দেজ। বিরতির পর তাকে মাঠ থেকে তুলে নেন জাভি। মাঠে থেকে উঠে আসার সময় নিজের জার্সি খুলে ফেলেন বার্সার এই উইঙ্গার। তার জার্সির নিচে পড়া গেন্জিতে লেখা ছিল, “উজ্জ্বল চোখের তুলনায় গায়ের রং যত দিন পর্যন্ত বেশি গুরুত্ব পাবে, এই যুদ্ধ চলবে”

গত রোববার ভ্যালেন্সিয়ার মাঠে বর্ণবাদী আক্রমণের শিকার হন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র। শুধুমাত্র এই মৌসুমেই তিনি প্রতিপক্ষের মাঠে ৭বার বর্ণবাদী আক্রমণের শিকার হয়েছেন। তাকে সমর্থন করেই যে, রাফিনিয়া যুদ্ধের ঘোষণা দিলেন না বললেও চলে। শুধু রাফিনিয়া নন পুরো ফুটবল বিশ্বের সমর্থন পাচ্ছেন ভিনি। ইতোমধ্যে ভিনির পাশে দাঁড়িয়েছেন বার্সা কোচ জাভি, পিএসজির স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেসহ অনেক তারকা ফুটবলারের। ভিনির পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন লা লিগা কর্তৃপক্ষ ও রিয়াল সভাপতি পেরেজও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img