১৯ জুন ২০২৪, বুধবার

ভেল্লালাগে ও আসালাঙ্কার ঘূর্ণিতে ২১৩ রানে শেষ ভারতের ইনিংস

- Advertisement -

ইনিংসের শুরুটা যেভাবে করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। তাতে মনে হচ্ছিলো শ্রীলঙ্কার বিপক্ষেও রানের পাহাড় গড়তে যাচ্ছে তারা। তা আর হলো কোথায়! উল্টো দুনিথ ভেল্লালাগে ও চারিথ আসালাঙ্কার স্পিনে ২১৩ রানে গুটিয়ে গেছে ভারত। শ্রীলঙ্কার জয়ের জন্য প্রয়োজন ২১৪ রান।

অথচ রোহিত-গিল জুটি পাওয়ারপ্লের মধ্যেই তুলেছিলেন ৬৫ রান। গিল যখন আউট হন তখন ১১.১ ওভারে দলের রান ৮০। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ভিরাট কোহলিও ফিরে গেছেন দ্রুত। একটু পর প্যাভিলিয়নের পথ ধরেছেন ওয়ানডে ক্রিকেটে দশ হাজার রানের মাইলফলক অর্জন করা রোহিত।

ভারতের প্রথম প্রথম ছয় ব্যাটারের মধ্যে পাঁচজনকে আউট করেন দুনিথ ভেল্লালাগে। মাঝে রোহিতের পর দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন লোকেশ রাহুল। উইকেট থেকে ভেল্লালাগের দারুণ সুবিধা আদায় করে নেওয়া দেখে চারিথ আসালাঙ্কাকে আক্রমনে আনেন দাসুন শানাকা। আর অধিনায়কের আস্থার প্রতিদান দিতে বেশিক্ষণ সময় নেননি পারটাইম স্পিনার আসালাঙ্কা। একে একে ফিরিয়েছেন ঈশান কিষান, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরা ও কুলদীপ যাদবকে।

ভেল্লালাগে ও আসালাঙ্কা মিলে নিয়েছেন নয় উইকেট

ভারতের শেষ ছয় ব্যাটারের মধ্যে মাত্র একজন পেরেছেন দুই অঙ্কের ঘরে রান করতে। অক্ষর প্যাটেলের ব্যাট থেকে আসে ৩৫ বলে ১ ছক্কায় ২৬ রান। ১৯ বলে ৫ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার হয়ে ১০ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন দুনিথ ভেল্লালাগে। চারিথ আসালাঙ্কা ৪ উইকেট শিকার করতে খরচ করেছেন ১৮ রান। মাহিশ থিকসানা নিয়েছেন একটি উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img