২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

মঈন আলীকে কটাক্ষ, তসলিমা নাসরিনকে আর্চারের কড়া জবাব

- Advertisement -

সবকিছু নষ্টদের অধিকারে যাবে, হুমায়ন আজাদের বিখ্যাত এই উক্তির মতোই; পুরো দুনিয়ায় এখন জাত, ধর্মের সংঘাত। কট্টরপন্থী নাস্তিক কিংবা কট্টরপন্থী ধার্মিক, দুদলই যে দুনিয়ার সৌন্দর্য্য নষ্টে ব্যস্ত, সংঘাত সৃষ্টির কারণ সেটা নিয়ে হয়তো কারো দ্বিমত থাকার কথা না। এই যেমন তাসলিমা নাসরিনকে উগ্রবাদী মন্তব্যের কারণে দেশ ছাড়তে হয়েছে, তবে শুধরাননি। তসলিমা নতুন করে আলোচনায় মঈন আলীকে নিয়ে তার ‘অগ্রহণযোগ্য’ টুইটের কারণে। তসলিমার মন্তব্য, ‘ক্রিকেটার নাহলে আইএসআইএসে যোগ দিতেন মঈন আলী’।

তসলিমা নাসরিনের চুড়ান্ত অগ্রহনযোগ্য মন্তব্যে অন্যদের সাথে ক্ষেপেছেন জফরা আর্চারও। সরাসরি রিটুইটে বলেছেন, ‘তসলিমার মাথা ঠিক নেই’। তীব্র সমালোচনার মুখে পরবর্তীতে আবার টুইট করে তসলিমা জানিয়েছেন, ‘মজা করেই এমন মন্তব্য তিনি করেছিলেন’। তার মজার প্রেক্ষাপট যে এতো জঘন্য সেটা কেউই বুঝতে পারেননি। আর্চার তসলিমার পরবর্তী পোস্ট রিটুইট করে তসলিমাকে তার টুইট ডিলিট দেয়ার পরামর্শ দিয়েছেন।

ইংল্যন্ড বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন। পরিচয়ের আড়ালেও থাকে পরিচয়, গল্পের আড়ালে গল্প। একটি দলে খেলে বিভিন্ন রঙ, ভাষা, পরিচয়ের ক্রিকেটার। তবে মাঠে তারা ইংল্যান্ড, বিশ্ব চ্যাম্পিয়ন। ক্রিকেট যদি টিম গেম হয়, তবে ইংল্যান্ড তার সুন্দরতম উদাহরণ। সময়ের স্রোতে হয়তো অনেককিছুই বদলায় তবে নিজের নিঁচু চিন্তা ভাবনা কখনোই বেরুতে পারেননা তসলিমা নাসরিনরা, হয়তো ইচ্ছে করেই হন না; আলোচনায় থাকা যায়, খবরের শিরোনাম হওয়া, নেতিবাচক হলেও বা ক্ষতি কী?

সব ভুলে জয় উদযাপন

শুধু আর্চার না, মঈন আলীকে নিয়ে তসলিমা নাসরিনের মন্তব্যে ক্ষেপেছেন ইংল্যান্ডের উল্লেখযোগ্য সংখ্যক ক্রিকেটার। বেন ডাকেট লিখেছেন, ‘এই অ্যাপগুলোর সমস্যাই এখানে, যে যা খুশি লিখতে পারে’। স্যাম বিলিংসতো সরাসরি তসলিমার একাউন্টে রিপোর্ট করতে বলেছেন। সাকিব মাহমুদ তসলিমার এমন টুইটকে আখ্যায়িত করেছেন ‘জঘন্য বলে’।

একই ফ্রেমে মঈন আলী, আদিল রশিদ, সাকিব মাহমুদ

আইপিএলের চৌদ্দতম আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার কথা মঈন আলীর। দলটির জার্সিতে স্পন্সর হিসেবে আছে মদের কোম্পানির নাম। গুঞ্জন ছিল নিজের জার্সি থেকে মদের বিজ্ঞাপন সরিয়ে নিতে বলেছেন মঈন আলী। চলছিল আলোচনা, সেই আলোচনায় নতুন করে আলোচনায় তসলিমা নাসরিন। ‘সবকিছু নষ্টদের অধিকারে যাবে’, তসলিমা কি ওই দলে?

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img