২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

মাদ্রিদ ডার্বিতে জয় নিয়ে সেমিফাইনালে রিয়াল

- Advertisement -

কোপা দেলরের কোয়ার্টার  ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে গোলে হারিয়ে সেমিফাইনালে গেল রিয়াল মাদ্রিদ। 

গত বছরের সেপ্টেম্বরের মাদ্রিদ ডার্বি হারের প্রতিশোধ নিতে ব্যর্থ হলো আতলেটিকো মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের সাথে পাল্লা দিয়েই খেলে ডিয়েগো সিমিওনের শিষ্যরা। ম্যাচের শুরু থেকে মাদ্রিদ আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। তবে তাদের রক্ষনভাগ ভেঙ্গে গোল করার জন্য আতলেতিকো বার বার চেষ্টা করছিল

ম্যাচের ১৯ মিনিটে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন রাইট ব্যাক মলিনার বাড়ানো বল থেকে গোল করেন আলভারো মোরাতা৷ যার ফলে ১০ তে এগিয়ে যায় আতলেতিকো। এরপর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল। তবে একের পর এক তৈরি করা সুযোগ নষ্ট হতে থাকলে হারের শঙ্কা দেখা দেয় অ্যানচেলত্তি শিবিরে। 

তবে ম্যাচের ৭৯ মিনিটেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন বদলি খেলোয়াড় রড্রিগো, লুকা দ্রিচের করা পাস থেকে দুর্দান্ত এক গোল করে নিজ দলকে ১ গোলের সমতা এনে দেন তিনিবাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অ্যাডেড টাইমের শুরুর দিকেও দুই দলের খেলা দেখে মনে হচ্ছিল যে ম্যাচ গড়াবে টাইব্রেকারে। কিন্তু ম্যাচের ৯৯ মিনিটেই বদলে যায় সব, লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন আতলেতিকো ডিফেন্ডার স্টেফান সেবিচ। এরপরই একটা প্লেয়ার কম থাকার সুযোগটা কাজে লাগায় রিয়াল। এর ঠিক মিনিট পর ভিনিশিয়াস জুনিয়রের করা পাস থেকে গোল করলেন করিম বেনজেমা। এরপর অবশ্য ম্যাচে ফিরতে পারেনি সিমিওনের শিষ্যরা। শেষ বাঁশি বাজার আগে ম্যাচের ১২০ মিনিটে ড্যানি কেবালোসের করা পাস থেকে গোল করেন ভিনিশিয়াস জুনিয়র। গোল ব্যবধানে ডার্বি জিতে নেয় অল ওয়াইটস।

বার্সেলোনা,ওসাসুনা অ্যাথলেটিকো বিলবাওয়ের সাথে সেমিফাইনালে গেলো রিয়াল। ৩০ জানুয়ারি ড্র এর মাধ্যমে সেমিফাইনালে প্রতিপক্ষ নির্ধারণ করা হবে৷

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img