২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

মাহমুদউল্লাহ-তাসকিনের বিশ্বরেকর্ড গড়া হলো না

- Advertisement -

পাকিস্তানের আসিফ ইকবাল-ইন্তিখাব আলমকে ছাড়িয়ে নবম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি এখন মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাসকিন আহমেদের দখলে। হারারে টেস্টে আসিফ-ইন্তখাবের ৫৪ বছর আগের রেকর্ড ভাঙ্গেন রিয়াদ-তাসকিন।

হারারে টেস্টের প্রথমদিন ৮ উইকেটে ২৯৪ রানে দিন শেষঙ্করে বাংলাদেশ। দ্বিতীয় দিনের শুরুতে বাংলাদেশ ৪০০ পেরোবে সেই চিন্তা হয়তো কেউ করেনি। তবে ধিরে ধিরে রিয়াদ-তাসকিন জুটি ভুল প্রমান করেছেন সবাইকে। মাহমুদউল্লাহ এবং তাসকিন নিজেদের মাইলফলক অর্জ়ন করার সাথে সাথে এগোতে থাকেন নবম উইকেটে সর্বোচ্চ রানের জুটির বিশ্বরেকর্ডের দিকে। শেষ পর্যন্ত ১৯১ রানের জুটি গড়ে তাসকিন আউট হলে বিশ্বরেকর্ড আর গড়া হয়নি এই দুজনের। তবে, ১৯১ রানের জুটিতে প্রায় পাঁচ দশক আগের আসিফ ইকবাল এবং ইন্তিখাব আলমের করা ১৯০ রানের জুটিকে ছাড়িয়ে যান মাহমুদউল্লাহ-তাসকিন।

ছবিঃটুইটার
ছবিঃটুইটার

নবম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি দক্ষিন আফ্রিকান মার্ক বাউচার আর প্যাট সিমকক্সের। ১৯৯৮ তে পাকিস্তানের বিরুদ্ধে এই রান করেন দুজন। ১৯১ রানের জুটিতে লিস্টের দুই নম্বরে এখন তাসকিন-মাহমুদউল্লাহর নাম। ১৮৪ রানের জুটিতে ৪ নম্বরেও আছে বাংলাদেশের প্রতিনিধিত্ব। আবুল-হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ দুই হাজার বাররো সালে সেই জুটি করেছিলেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে। মাহমুদউল্লাহ-তাসকিনের হারারেতে ১৯১ রানের জুটিই টেস্টে নবম উইকেটেীখন বাংলাদেশের সর্বোচ্চ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img