২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

মায়ের দেশের হয়ে বিশ্বকাপ খেলবেন ডার্নব্যাক!

- Advertisement -

সংযুক্ত আরব আমিরাতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর শুরু হবে ১৭ অক্টোবর। আগামী বছরেও এই সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়ায়। ২০২২ বিশ্বকাপকে সামনে রেখে বাছাইপর্বের জন্য দল গোছাতে ব্যস্ত ইতালি; আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ২০২২ আসরের ইউরোপীয়ান অঞ্চলের বাছাইপর্বের জন্য দলে ভিড়িয়েছে ইংলিশ পেসার জেড ডার্নব্যাককে।

খেলেছেন ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ

বয়সটা ৩৬ হতে চলেছে, ইংল্যান্ডের জাতীয় দলের জার্সিতেও শেষবার যখন দেখা গিয়েছে তারও পেরিয়ে গেছে সাতটি বছর। কাউন্টিতেও আজকাল কিছুটা অনিয়মিত, মৌসুমের শেষে বিদায় জানিয়ে দিতে পারেন সারেকেও।  এমন সময়েই মাতৃসুত্রে ইতালিয়ান হওয়ার কারণে আরো একবার সুযোগ পেয়ে গেলেন জাতীয় দলের প্রতিনিধিত্ব করার। হোক না ইতালি, তবুও তো জাতীয় দলই। ইতালি দলটির অধিনায়কের দায়িত্ব পালন করবেন ৪১ বছর বয়সি নরদাম্পটনশায়ার অলরাউন্ডার গ্রেথ কাইল বার্গ। দলটির কোচের দায়িত্বেও দেখা যাবে তাকে। ৪৩ বছর বয়সি সাবেক ইংলিশ ব্যাটসম্যান ওয়াইস শাহকে দেখা যাবে দলটির সহকারি কোচেরমাদুপা  ভূমিকায়। দলটিতে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়ায় জন্মানো তরুণ অলরাউন্ডার গ্রান্ট স্টিওয়ার্ট।

ইতালির হয়ে মাঠে নামার অপেক্ষায় ইংলিশ পেসার

ইংল্যান্ডের হয়ে ৫৮টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন ডার্নব্যাক; ২৪টি ওয়ানডের পাশাপাশি খেলেছেন ৩৪টি টি-টোয়েন্টি। ২৪ ওয়ানডেতে ইতালির হয়ে খেলতে যাওয়া এই পেসারের সংগ্রহ ৩১টি উইকেট; ৩৪টি টি-টোয়েন্টিতে ৩৯টি। নতুন করে আবারো শুরু করতে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট। কেমন হয় ইতালিতে তার জার্নি, সেটাই দেখার।

২০২২টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ইতালি দল:

গ্রেথ বার্গ (কোচ, অধিনায়ক), জেড ডার্নব্যাক, মাদুপা ফের্নান্দো, জেমি গ্র্যাসি, গ্রান্ট স্টিওয়ার্ট, ড্যারেন ল, ডিনিডু মারাগে, জিয়ান-পিয়েরো মিয়েদে, জয় পেরেরা, আমির শরীফ, বালজিৎ সিং, জাসপ্রিত সিং, মানপ্রিত সিং, নিকোলাই স্মিথ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img