৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

মিরপুরের উইকেট আন্তর্জাতিক ম্যাচের জন্য সবচেয়ে খারাপ: জাম্পা

- Advertisement -

বিশ্বকাপের আগে ঢাকায় অনুষ্ঠিত হয় বাংলাদেশ-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৪-১ এর বিশাল ব্যাবধানে সিরিজটি হেরে যায় অজিরা। পুরনো হারের জ্বালা ভুলতে না ভুলতেই  ৪ নভেম্বর আবারো দুবাইয়ের মাঠে দেখা হতে চলেছে এই দুই প্রতিপক্ষের। তবে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক থাকছেন তারা, এমনটাই জানালেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। সেই সাথে জানালেন ঢাকার মাঠে তাদের হারের জন্য মিরপুরের উইকেটই দায়ী ছিল।

‘বাংলাদেশের সাথে আবারো হেরে যাওয়ার ভয় আছে নাকি?’ এমন প্রশ্নের জবাবে মিরপুরের উইকেটকেই দুষলেন জাম্পা। সেই সিরিজে তাদের হেরে যাওয়ার অন্যতম কারণ নাকি মিরপুরের স্লো উইকেট, যা কোনোভাবেই খেলার উপযোগী ছিল না। এমনকি, তাঁর ক্যারিয়ারে দেখা সবচেয়ে খারাপ উইকেটের একটিই নাকি ছিলো মিরপুর শের-ই- বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ২২ গজের উইকেট। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এই লেগস্পিনার বলেছেন,

ওই সিরিজে ঢাকার মাঠে যেই উইকেটে আমরা খেলেছিলাম, এটি সম্ভবত আন্তর্জাতিক ম্যাচের জন্য সবচেয়ে খারাপ উইকেট। এমন উইকেট কোনোভাবেই খেলার উপযুক্ত নয়। আমাদের সিরিজ হারের একমাত্র কারণটাই ছিল মিরপুরের ২২গজের উইকেট”

৪ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের সাথে নির্ভার হয়েই মাঠে নামতে চায় টিম অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশকে সমীহ করছে তারা। বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে গ্রুপের বাকি দুইটি ম্যাচ জিতে দাপটের সাথে সেমিফাইনালে ওঠার লক্ষ্যে কঠোর অনুশীলন করছে অস্ট্রেলিয়ান শিবির।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img