১ মার্চ ২০২৪, শুক্রবার

মিরপুরের স্পিনস্বর্গে মিরাজ-তাইজুলের দাপট

- Advertisement -

ঢাকা টেস্টের প্রথম দিনে টাইগার ব্যাটারদের ব্যর্থতা অনেকটাই ঢাকা পড়ল টাইগার বোলারদের দাপটে। প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে অলআউট হওয়ার পর মেহেদী হাসান মিরাজ-তাইজুল ইসলামের দারুণ বোলিংয়ে আপার হ্যান্ডে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৫৫ রান। প্রথম দিন ১৫ উইকেটের ১৩টি উইকেটই পেয়েছে দুই দলের স্পিনাররা!

বাংলাদেশের দেয়া ১৭২ রানের লক্ষ্যে তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কিউইরা। ডেভন কনওয়েকে ফিরেছে মেহেদী হাসান মিরাজের ব্রেকথ্রু। এরপর একে একে ফিরেছেন টম ল্যাথাম, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসম এবং টম ব্লান্ডেল। দলের হয়ে ১৪ বলে সর্বোচ্চ ১৩ রান করেছেন উইলিয়ামসন। মিরপুরের স্পিনস্বর্গে মিরাজ নিয়েছেন ৩ উইকেট, তাইজুল ২। শেষবেলায় আলোকস্বল্পতা দিনের খেলা শেষ হয়েছে আগেই।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতেই খেলতে শুরু করেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় এবং জাকির হাসান। প্রথম ১০ ওভারে বিনা উইকেটে ২৫ রান তোলে দুই ব্যাটার। তবে এরপরই শুরু হয় ছন্দপতন, ১১ এবং ১২তম ওভারে ফিরে যান জাকির (৮) এবং জয় (১৪)। প্রথম সেশনে ৮০ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে নাজমুল হোসেন শান্তর দল।

মুশফিকুর রহিম এবং শাহাদাত হোসেন দীপু দলের হাল ধরলেও সবাইকে অবাক করে দিয়ে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হন মুশি, করেন ৮৩ বলে ৩৫ রান। এরপর দীপু ফেরেন ১০২ বলে ৩১ রান করে। শেষের দিকে নাঈম হাসানের ৪২ বলে অপরাজিত ১৩ এবং শরীফুল ইসলামের ১২ বলে ১০ রানের কল্যাণে প্রথম ইনিংসে ৬৬.২ বলে বাংলাদেশ তোলে ১৭২ রান।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপ্স। এজাজ প্যাটেল পেয়েছেন ২ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img